টিডিএন বাংলা ডেস্ক: আজ লোকসভা নির্বাচনের সময় সাহারানপুরে একটি ইভিএম ত্রুটি দেখা গেল,যা খুবই চমকে দেওয়ার মত একটি খবর। ইভিএম-এ বিএসপি’র পক্ষে ভোট দেওয়ার পর বিজেপির পক্ষে যাচ্ছে। এমন একটি ছবি সোশ্যাল মিডিয়ায় আসার পর বিশাল বিতর্ক সৃষ্টি হয়েছে।

ধারা সিং নামে একজন সাংবাদিকদের বলেন, ভোট দেওয়ার জন্য সাহারানপুরে ভোটকেন্দ্রে পৌছলে তিনি বিজেপি পক্ষে ভোট যাচ্ছে,তা দেখতে পান। তিনি সাংবাদিকদের বলেন, “আমি হাতি (বিএসপি এর নির্বাচনী প্রতীক) টিপে ছিলাম, কিন্তু আমার ভোট বিজেপির কাছে যাচ্ছে। একই জিনিস পাঁচজন মানুষের সাথে ঘটেছে। এটি আমাদের সেখানে উপস্থিত নির্বাচনী কর্মকর্তাদের কাছে জানায়।

ধারা বলেন, প্রায় ১৩৮ টি ভোট পড়েছে যখন তিনি ত্রুটির বিষয়টি লক্ষ্য করেছেন। তিনি অভিযোগ করে বলেন, নির্বাচনী কর্মকর্তাদের মনোযোগ আকর্ষণের পরও তারা পদক্ষেপ নিতে অস্বীকার করেছেন।
সাংবাদিক রাজদীপ সারদেসাই টুইটারে ধারার সাংবাদিকদের সাথে কথা বলার সময় পোস্টটি শেয়ার করেন ।

বিজনর সেক্টর ম্যাজিস্ট্রেট রাকেশ কুমার, ইভিএম বিভ্রান্তির অভিযোগ অস্বীকার করেছেন। তিনি সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, “এমন ধরনের কোন ঘটনা ঘটেনি। নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। মক ভোটের সময় কিছু সমস্যা ছিল তাই আমরা পুরো সেটটি পরিবর্তন করেছি।

এদিকে ধারা বলেন যে তিনি যা চেয়েছিলেন তা একটি নিরপেক্ষ ও ন্যায্য নির্বাচন । আমি শুধু আমার ভোট,আমার পছন্দের পার্টির পক্ষে ভোট দিতে চাই। তারপর আমি সন্তুষ্ট হবে।

Advertisement
mamunschool