টিডিএন বাংলা ডেস্ক : আজ জাতীয় বজরং দলের মহিলা শাখার কর্মীরা সংগঠনের জেলা সভাপতির সঙ্গে তাজমহলে গঙ্গাজল ছিটিয়ে আরতি সম্পাদন করলেন। ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়ে গেছে। যেখানে দেখা যাচ্ছে তিনজন মহিলা গঙ্গা জল নিয়ে তাজমহলের ভিতরে ঢুকেছেন এবং ‘ওম নমঃ শিবায়’ মন্ত্র পাঠ করছেন।

তাদের বক্তব্য, তারা নাকি ‘আর্কিলজিকাল সার্ভে অফ ইন্ডিয়া’ (এএসআই) নিয়ম লঙ্ঘনের বিরুদ্ধে প্রতিবাদ করছেন। দলের (মহিলা) জেলা সভাপতি মীন দিবাকর বলেন, “আজকে আমরা আমাদের তাজমহলে পূজা করেছি। এটি পরিষ্কার করার জন্য গঙ্গাজল ছিটিয়েছি। কিছু মানুষ নামাজ পড়ে এটিকে অশুচি করে দিয়েছে।” তিনি আরও বলেন, মুসলিমরা যদি কোরআন গ্রহণ করে এবং নামাজ পড়তে পারে, তবে কেন আমরা আমাদের পূজা করতে পারবো না?

তাঁর দাবি, কর্তৃপক্ষকে প্রথমে মুসলিমদের নামাজ পড়া থামাতে হবে, এবং তারপর তারা আমাদের থামাতে পারে। প্রশাসনিক কর্তৃপক্ষ তাদের থামাতে পারবে না।

সিআইএসএফ কমান্ড্যান্ট ব্রজভূষণের দাবি, এই ঘটনা তাঁরা জানেন না। কারণ তাঁদের জওয়ানদের মসজিদ কমপ্লেক্সের ভিতরে ঢোকার অনুমতি দেওয়া হয়নি। তিনি বলেন, শুধুমাত্র এএসআই কর্মীরা এসম্পর্কে নিশ্চিত করতে পারেন।

মসজিদের ইমাম সাদিক আলী বলেন, “মসজিদে ধর্মীয়ভাবে পূজা করা সম্পূর্ণরূপে ভুল।” তিনি বলেন, “যারা এ কাজ করল, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।”