টিডিএন বাংলা ডেস্ক: গত বছর আজকের দিনেই পুলওয়ামার সিআরপিএফের কনভয়ে জঙ্গি হামলায় ৪০ এর বেশি জওয়ান শহিদ হয়েছিলেন। আজ এক বছর পার হয়ে গেল সেই ভয়াবহ কাণ্ডের। কিন্তু পুলওয়ামা হামলায় সবচেয়ে লাভবান কে? শুক্রবার পুলওয়ামার বর্ষপূর্তিতে শহিদদের উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন করার পর মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগে এমনটাই বললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি রাহুলের অভিযোগ, নিরাপত্তার গাফিলতির জন্যই প্রাণ দিতে হয়েছে জওয়ানদের।

শুক্রবার ট্যুইটারে রাহুল লেখেন, ‘আজ আমরা পুলওয়ামা হামলায় শহিদ ৪০ জন জওয়ানের স্মৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করছি। আজ কয়েকটি প্রশ্ন করা যাক। এই হামলায় সবচেয়ে বেশি লাভ কার হয়েছে? হামলার তদন্তের ফলাফল কী? নিরাপত্তার গাফিলতির জন্য যে হামলা হয়েছিল, তার জন্য বিজেপি সরকারের কাকে দায়ী করা হয়েছে?’

উল্লেখ্য, ২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামার সিআরপিএফের কনভয়ে জঙ্গি হামলা হয়। ঘটনার দিন সিআরপিএফের জওয়ানদের নিয়ে ৭৮টি বাসের একটি কনভয় জম্মু থেকে শ্রীনগর যাচ্ছিল। তখনই এই হামলা চালানো হয়। যাতে ৪০ এর বেশি জওয়ান শহিদ হন। এই ঘটনার পরপরই ছিল লোকসভা নির্বাচন। সেই নির্বাচনে বিজেপি বিপুল ভোটে জয়লাভ করে। তাই পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে মোদি ও কেন্দ্রের বিজেপি সরকারকে তুলোধনা করলেন রাহুল গান্ধী।