টিডিএন বাংলা ডেস্ক: শারীরিক অসুস্থতার কারণে ছেলের উপর দলের দায়িত্ব দিয়ে কিছুটা স্বস্তি পেতে চেয়েছিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধী। কিন্তু ২০১৯ লোকসভায় সারাদেশে কংগ্রেসের ভরাডুবির পর দলের হারের সমস্ত দায় নিজের কাঁধে তুলে নিয়ে পদত্যাগ করেছেন রাহুল গান্ধী। তার পদত্যাগের ৬ সপ্তাহ কেটে গেলেও এখনও কোনো বিকল্প নেতৃত্ব জোগাড় করতে পারেনি কংগ্রেস। শেষমেশ নেতৃত্ব খুঁজতে মরিয়া কংগ্রেস সোনিয়া গান্ধীকেই আবার অন্তবর্তী সভাপতি হিসেবে দায়িত্ব নিতে অনুরোধ জানিয়েছে। সূত্রের খবর, এখনও পর্যন্ত দলীয় নেতাদের প্রস্তাব নাকচ করেননি UPA চেয়ারপার্সন সোনিয়া।

শারীরিক অসুস্থতার কারণে সক্রিয় রাজনীতি থেকে কিছুটা দূরেই রয়েছেন সোনিয়া গান্ধী। এমন অবস্থায় ফের যদি তিনি অন্তর্বর্তী সভাপতির দায়িত্ব না নিতে চান, তবে শারীরিক কারণেই হবে বলে জানাচ্ছেন সোনিয়া-ঘনিষ্ঠ কংগ্রেস নেতারা।

এর আগে রাহুলের ইস্তফার পর দলের কিছু শীর্ষ নেতা সোনিয়ার কাছে গিয়েছিলেন পরবর্তী সভাপতি বাছাই নিয়ে পরামর্শ নিতে। তবে অস্থায়ী বা স্থায়ী সভাপতি বাছাইয়ের ক্ষেত্রে তিনি কোনও রকম নাক গলাবেন না বলে স্পষ্ট করে দিয়েছিলেন সোনিয়া গান্ধী।