টিডিএন বাংলা ডেস্ক: অধিকাংশ বুথ ফেরত সমীক্ষার আভাসে অ্যাডভান্টেজ বিজেপি। রাত পোহালেই গণনা। তার আগে বুথ ফেরত সমীক্ষাকে ভুয়ো আখ্যা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মঙ্গলবার টুইটারে দলীয় কর্মীদের উদ্দেশে বিশেষ বার্তা দেন রাহুল। সেখানেই এই মন্তব্য করেন তিনি। বলেন, ভুয়ো সমীক্ষা দেখে নিরাশ হবেন না। বরং কংগ্রেসের উপর ভরসা রাখুন। আপনাদের পরিশ্রম বৃথা যাবে না।

১৯ মে শেষ দফার নির্বাচন মেটার পর থেকেই বুথ ফেরত সমীক্ষা নিয়ে হইচই পড়ে গিয়েছে দেশের রাজনৈতিক মহলে। প্রায় সবক’টি সমীক্ষাতেই প্রচুর আসন দেওয়া হয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ শিবিরকে। তাতেই উদ্বেগ ছড়িয়েছে বিরোধী শিবিরে। প্রচার এবং পরিকল্পনায় খামতি থাকা নিয়ে প্রশ্ন উঠে এসেছে কংগ্রেসের অন্দরেও।

এই পরিস্থিতিতে কংগ্রেস কার্যকর্তাদের মনোবল চাঙ্গা করতে ভোটগণনার এক দিন আগে টুইটারে রাহুল লেখেন, আগামী ২৪ ঘণ্টা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। সকলকে সতর্ক এবং সজাগ থাকতে হবে। ভয় পাবেন না। আপনারা সত্যের জন্য লড়ছেন। ভুয়ো সমীক্ষায় যে অপপ্রচার হচ্ছে, তাতে নিরাশ হবেন না। নিজের উপর বিশ্বাস রাখুন। আস্থা রাখুন কংগ্রেসের উপর। আপনাদের পরিশ্রম বৃথা যাবে না। জয় হিন্দ। এর আগে একই সুরে বুথ ফেরত সমীক্ষা নিয়ে মুখ খুলেছেন প্রিয়ঙ্কা।