টিডিএন বাংলা ডেস্ক: করোনা-বিধ্বস্ত জাতীয় অর্থনীতিকে চাঙ্গা করতে আরবিআই স্পষ্ট করে সরকারকে জানিয়ে দিক তারা যেন নিজেদের দায়িত্ব পালন করে ও প্রয়োজনীয় আর্থিক ব্যবস্থা গ্রহণ করে, এমনটাই বললেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম। শনিবার সকালে টুইট করে একথা বলেন।

তাঁর টুইটে তিনি লেখেন, “গভর্নর শক্তিপদ দাস জানিয়েছেন, চাহিদা ভেঙে পড়েছে। ২০২০-২১ সালে তা নেগেটিভ দিকে চলে যাবে। তাহলে তিনি কেন আরও বেশি করে নগদ ঢালছেন? তাঁর উচিত স্পষ্ট ভাবে সরকারকে বলে দেওয়া, তোমার কর্তব্য করো। আর্থিক ব্যবস্থা গ্রহণ করো।”

পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের উদ্দেশেও তিনি আর্জি জানিয়েছেন, তাঁরা যেন ২০ লক্ষ কোটির প্যাকেজ সম্পর্কে পুনর্বিবেচনা করেন। তাঁর দাবি, এই প্যাকেজ জিডিপির ১ শতাংশেরও কম পরিমাণকে উজ্জীবিত করবে। যদিও সরকারের দাবি, এতে জিডিপির ১০ শতাংশ উজ্জীবিত হবে। এভাবেই কেন্দ্রকে আক্রমণ করেছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা।

এদিন টুইটে প্রাক্তন অর্থমন্ত্রী কটাক্ষ করেছেন আরএসএস-কেও। তিনি তাঁর টুইটে লেখেন, “আরএসএস-এৱ লজ্জা হওয়া উচিত যেভাবে সরকার অর্থনীতিকে টেনে নেগেটিভ বৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছে।”