পূর্ব দিল্লি কেন্দ্রে বিজেপির প্রার্থী গৌতম গম্ভীর

টিডিএন বাংলা ডেস্ক: বারেবারে বিতর্কে জড়িয়েছেন গৌতম গম্ভীর। এবার তাঁর প্রচারের ছবি ঘিরে বিতর্ক। দিল্লিতে সূর্যের তাপে প্রাণ যায় যায় অবস্থা। গৌতম গম্ভীরের পক্ষে রোদ উপেক্ষ করে প্রচার যে কষ্টকর তা বুঝিয়ে দিলেন তিনি। তাই নিজে স্বয়ং বসে থাকলেন এসি গাড়ির ভেতরে। আর নকল গম্ভীর গাড়ির ওপরে দাঁড়িয়ে প্রচারে ঝড় তুলছেন। এই ছবি ট্যুইটারে সামনে এনেছে আম আদমি পার্টি। স্বাভাবিকভাবে এই নিয়ে তৈরি হয়েছে তুমুল বিতর্ক।

আপ নেতা মণীশ শিশোদিয়া ট্যুইটে বলেন, ছবিতে স্টান্টের ক্ষেত্রে নকল অভিনেতার কথা শুনেছি। ক্রিকেটে রানার দেখেছি। কিন্তু ভোট প্রচারে ডুপলিকেট! প্রথমবার এমন দৃশ্য দেখা গেল।

কংগ্রেসের সঙ্গে বিজেপি যোগাযোগের প্রসঙ্গ তুলেও তিনি বিঁধেছেন। তাঁর কথায়, এটা কংগ্রেস ও বিজেপির মধ্যে মহামিলাওয়াত। গৌতম গম্ভীর এয়ার কন্ডিশনড গাড়ির ভেতর বসে। তাপে তাঁর বড় কষ্ট! তাঁর জায়গায় গাড়ির ওপর দাঁড়িয়ে নকল গম্ভীর। তাঁকে মালা পরাচ্ছেন কর্মীরা। এই নকল আবার কংগ্রেসের কর্মী।

এই সেই ফোটো যা সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে

রাজনীতির ক্রিজে নামতেই তাঁকে ঘিরে পরের পর বিতর্ক সামনে আসে। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে গম্ভীরের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনেন অতিশি। প্রকাশ্যেই কান্নায় ভেঙে পড়েন পূর্ব দিল্লির আপ প্রার্থী। তাঁকে পাশে বসিয়ে দল অভিযোগ করে, ‘অতিশিকে নিয়ে কুরুচিকর লিফলেট বিলি করছেন ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর’। অতিশি প্রশ্ন তোলেন, ‘এক জন মহিলার সঙ্গে যদি তিনি এমন আচরণ করেন, তাহলে তাঁর কেন্দ্রের কয়েক লাখ মহিলার নিরাপত্তার কী হবে?’ এ বিষয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হন দিল্লির মুখ্যমন্ত্রীও। অরবিন্দ কেজরিওয়াল ট্যুইটারে লিখেছেন, গম্ভীর এতটা নীচে নামবেন ভাবতেও পারিনি। যদিও অভিযোগ অস্বীকার করেই বৃহস্পতিবারই গম্ভীর জানান তিনি আপের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন। গম্ভীরের পাল্টা দাবি, ভোটে জেতার জন্য মরিয়া হয়ে এই সব করছে আপ। অভিযোগ প্রমাণ হলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথাও ঘোষণাও করেছেন ক্রিকেট থেকে রাজনীতিতে আসা গম্ভীর। এরপরে পূর্ব দিল্লির আম আদমি পার্টির প্রার্থী অতিশির বিরুদ্ধে মানহানির মামলা করলেন ওই কেন্দ্রে তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর। অশ্লীল লিফলেট বিতর্কে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও উপ মুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়াকেও মানহানির নোটিশ পাঠিয়েছেন তিনি।