টিডিএন বাংলা ডেস্কঃ জনসংখ্যা নিয়ন্ত্রণের উপর জোর দিচ্ছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি লোকদেরকে বিভিন্ন সম্প্রদায়, বর্ণ ও ধর্মের উর্ধ্বে উঠে এই বিষয়ে চিন্তাভাবনা করতে বলেছেন।

তিনি একটি টুইট পোস্ট করে বলেছেন, “আমি ইউপির ২৩ কোটি জনগণকে আমাদের প্রধানমন্ত্রীর এই বার্তা থেকে অনুপ্রেরণা জানাতে অনুরোধ করছি, ‘পারমাণবিক পরিবার দেশপ্রেমের অভিব্যক্তি’। জনগণের মধ্যে এই বার্তা ছড়িয়ে দিন এবং জনসংখ্যা নিয়ন্ত্রণকে একটি আন্দোলন হিসাবে গড়ে তুলুন।”
তিনি আরও বলেছেন যে সরকার চায় যে সবাই সম্পদ পাক এবং জীবনযাত্রার মান উন্নত হোক। তবে জনসংখ্যা নিয়ন্ত্রণ জাতির সামনে একটি কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। প্রত্যেকের উচিত ভাল স্বাস্থ্যসেবা, উন্নত শিক্ষা, রাস্তাঘাট, পানীয় জলের ব্যবস্থা এবং অন্যান্য মৌলিক সুযোগ-সুবিধাগুলি পাওয়া এবং এটি তখনই সম্ভব যখন আমরা আমাদের জনসংখ্যা নিয়ন্ত্রণ করি।

আদিত্যনাথের মন্তব্য প্রধানমন্ত্রী মোদীর স্বাধীনতা দিবসের ভাষণের পরে এসেছে যেখানে তিনি জনসংখ্যা বিস্ফোরণ সম্পর্কে কথা বলেছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্রমবর্ধমান জনসংখ্যা নিয়ে বলেন,” দেশে জনসংখ্যা বিস্ফোরণ আগত প্রজন্মের জন্য বিভিন্ন সমস্যা তৈরি করবে। যারা ছোট পরিবারের নীতি অনুসরণ করে তারাও জাতির উন্নয়নে অবদান রাখে, এটিও একরকম দেশপ্রেমের।”