টিডিএন বাংলা ডেস্ক: গতকালই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও উপ-মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন দেবেন্দ্র ফড়নবিস ও অজিত পাওয়ার। এবার রাজ্যপালের পদ থেকে পদত্যাগ করে আরএসএস-বিজেপির পোশাক পরা উচিত, এভাবেই মহারাষ্ট্রের রাজ্যপালকে একহাত নিল কংগ্রেস। কংগ্রেস মুখপাত্র মনীশ তিওয়ারি বলেন, শুধু মুখ্যমন্ত্রী বা উপমুখ্যমন্ত্রীরই পদত্যাগ নয়, পদত্যাগ করা উচিত মহারাষ্ট্রের রাজ্যপালেরও। সেইসঙ্গে আরএসএস-বিজেপির পোশাক পরা উচিত তাঁর। এবার তাঁকে সেনা-এনসিপি-কংগ্রেসের ‘মহা বিকাশ আগাদি’কে আমন্ত্রণ জানাতে হবে সরকার গড়ার জন্য।

কংগ্রেসের দাবি, এই যে মহারাষ্ট্রে হঠাৎ করে রাষ্ট্রপতি শাসন জারি করা হল, সেই ঘটনাতেও রাজ্যপালের ভূমিকা স্ক্যানারের তলায় আনা উচিত। রাষ্ট্রপতি শাসনের পর রাতারাতি তা তুলে নেওয়া হল, আবার সংখ্যাগরিষ্ঠতা না থাকা সত্ত্বেও মুখ্যমন্ত্রী-উপমুখ্যমন্ত্রীকে শপথ বাক্য পাঠ করানো হল।

বিজেপিকে সরকার গড়তে যখন ডাকা হয়েছিল, তখন দেবেন্দ্র ফড়নবিশ জানিয়েছিলেন, তার সঙ্গে সংখ্যা নেই। আবার সরকার গঠনের তিনদিনের মাথায় ফ্লোর টেস্টের আগে পদত্যাগ করে তিনি জানিয়ে দিলেন, তার সঙ্গে সংখ্যা নেই। তাহলে তিনি সরকার গড়লেন কেন আর রাজ্যপালই বা কী দেখে তাঁকে রাতের অন্ধকারে শপথ বাক্য পড়ালেন, প্রশ্ন তুলে দিয়েছে কংগ্রেস।