টিডিএন বাংলা ডেস্ক : ভারতীয় জনতা পার্টির অধ্যক্ষ অমিত শাহের ছেলে জয় শাহের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের তদন্ত দাবি করল আরএসএস। জয় শাহের বিরুদ্ধে অভিযোগ যে, বিগত এক বছরে তার কম্পানির লেনদেন বেড়েছে ১৬ গুন। আর এই খবর প্রকাশিত হওয়ার পরই চাঞ্চল্য ছড়ায় রাজধানীর রাজনীতিতে।

এর পরই বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী ও নেতারা জয়ের সমর্থনে নামেন। কিন্তু এইবার বিজেপির সহযোগী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের পক্ষ থেকে এই মামলায় তদন্তের দাবি জানানো হয়েছে। বুধবার মধ্যপ্রদেশে অনুষ্ঠিত এক বৈঠকে আরএসএস নেতা দত্তায়েত্র হোসবালে এই তদন্তের দাবি জানান। তাঁর কথায়, যদি জয়ের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সত্যি হয়ে থাকে তাহলে তার তদন্ত অবশ্যই হওয়া উচিত। তিনি আরো বলেন, ‘অভিযোগকারীর কাছে যদি সত্যিই এই সংক্রান্ত কোনো প্রমাণ থেকে থাকে, তাহলে তিনি এগিয়ে আসুন। জয় নির্দোষ হলে তাঁর ভয় পাওয়ার কিছুই নেই।’ উল্লেখ্য, শাহ’র কোম্পানির বিরুদ্ধে অভিযোগ নিয়ে কংগ্রেস ও বিপক্ষ দলগুলি নানা প্রশ্ন তুলছে কেন্দ্র সরকারের কাছে।

শুধু বিপক্ষ নয়, এই মামলায় সোচ্চার হয়েছেন বিজেপির প্রবীণ নেতা ও প্রাক্তন মন্ত্রী যশবন্ত সিনহা। তাঁর কথায়, জয়ের কোম্পানির দুর্নীতির অভিযোগ তদন্ত না করেই তার পক্ষে দাঁড়ানো বিজেপির নৈতিকতায় বড় আঘাত। তিনি আরো বলেন, ‘কেন্দ্রের কাছে তদন্তকারী দলের অভাব নেই। অমিত শাহের ছেলের বিরুদ্ধে ওঠা অভিযোগ অতি সত্বর তদন্ত করে জয়কে ক্লিনচিট দেওয়ার ব্যবস্থা করলে সরকারের মাথা উঁচু হয়ে থাকত।’