টিডিএন বাংলা ডেস্ক: ৩৬ একর জমি দখল করা বিবাদের জেরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল ৪ জন মহিলা সহ ৯ জনের। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সোনভদ্র জেলায় ওভা গ্ৰামে। সন্দেহভাজন দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ওই জেলার উভা গ্রামে। সেই গ্রামের প্রধান ৩৬ একর জমি কিনেছিলেন দু’বছর। জমিটি ছিল কৃষিজমি। বুধবার তিনি এবং তাঁর সঙ্গীরা সেখানে যান জমিটি দখল করতে। এরপর গ্রামবাসীরা তাঁদের বাধা দিলে গ্রামপ্রধানের লোকেরা তাঁদের উপরে গুলি চালান বলে অভিযোগ।

এক পুলিশ আধিকারিক সংবাদ মাধ্যম কে জানান, ‘‘উভা গ্রামের নির্জন এলাকা ঘোরাওয়ালে এই ঘটনাটি ঘটেছে। এক গ্রামপ্রধান ৯০ বিঘা (৩৬ একর) জমি কেনেন দু’বছর আগে। আজ তিনি তাঁর কিছু সঙ্গীকে সঙ্গে করে ওই জমির দখল নিতে যান। স্থানীয় গ্রামবাসীরা তাঁকে বাধা দেন। এর ফলে গ্রাম প্রধানের লোকরা গুলি চালায়। যার ফলে গুলিবিদ্ধ হয়ে ন’জন গ্রামবাসী নিহত হন। এঁদের মধ্যে চারজন মহিলা।” পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হত্যাকাণ্ডের বিষয়ে জানতে পেরেছেন। তিনি মর্মান্তিক ঘটনায় মৃতদের পরিবারের উদ্দেশে সান্ত্বনা জ্ঞাপন করেছেন। তিনি জেলা শাসককে নির্দেশ দিয়েছেন আহতদের দ্রুত চিকিৎসা শুরু করার। তিনি রাজ্যের পুলিশ প্রধানকেও নির্দেশ দেন, কেসটির ব্যাপারে ব্যক্তিগত ভাবে নজর দিতে এবং দ্রুত পদক্ষেপ করে অভিযুক্তদের গ্রেফতার করতে।