টিডিএন বাংলা ডেস্ক: উত্তর প্রদেশে এক্সিট পোলের ফলাফল বের হতেই তান্ডব শুরু করে দিল যোগী সরকার।বিজেপি’‌র বিরুদ্ধে সপা–বসপা জোট ব্যাপক সাফল্য পাবে বলায় রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ তার মন্ত্রীসভা থেকে বহিষ্কার করলেন রাজ‍্যের মন্ত্রী তথা সমাজ পার্টির প্রধান ওম প্রকাশ রাজভরকে। রাজভর রাজ‍্যের পিছড়ে বর্গের উন্নয়ন ও দিব্যাঙ্গনদের ক্ষমতায়ণ দপ্তরের মন্ত্রীর দায়িত্বে ছিলেন। সোমবার সকালেই মন্ত্রীসভা থেকে রাজভরকে বহিষ্কার করে সে জায়গায় নতুন মন্ত্রী গঠনের জন্য তৎপর যোগী সরকার। এতে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর চর্চা।

জানা গিয়েছে, বিজেপি’‌র বিরুদ্ধে একের পর এক বেফাঁস মন্তব্য করে অস্বস্তি বাড়িয়ে ছিলেন মন্ত্রী রাজভর। আর তার জেরেই তাঁকে বহিষ্কার করা হল। এখানেই শেষ নয়। যোগী আদিত্যনাথ বহিষ্কারের পরই বিন্দুমাত্র সময় নষ্ট না করে এই বহিষ্কারের সিদ্ধান্ত জানিয়ে দেন রাজ্যপালকে। এমনকী সেই জায়গায় নতুন মন্ত্রী নিয়োগের প্রস্তাবও পাঠিয়ে দেন। মুখ্যমন্ত্রীর প্রস্তাবে সম্মতি দিয়েছেন রাজ্যপাল।

যোগী প্রশাসনের পক্ষ থেকে অন্য একটি মতও উঠে এসেছে। সেখান থেকে জানা গিয়েছে, শরিক নিয়ে আর চলতে চাইছেন না যোগী আদিত্যনাথ। তার ওপর এক্সিট পোলের সমীক্ষা তাঁর পক্ষে রয়েছে। তাই সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি’‌র প্রধান ওম প্রকাশ রাজভরকে বহিষ্কার করা হয়েছে। পিছড়ে বর্গের উন্নয়ন ও দিব্যাঙ্গনদের ক্ষমতায়ণ দপ্তরের মন্ত্রী ছিলেন রাজভর।

সম্প্রতি তাঁর মন্তব্য ছিল, বিজেপি’‌র বিরুদ্ধে সপা–বসপা জোট ব্যাপক সাফল্য পাবে পূর্ব উত্তরপ্রদেশে। আবার বিজেপি ঘোসি আসনটি দেয়নি বলে তাদের হয়ে প্রচার করেনি সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি। কংগ্রেসের সঙ্গে তাঁর দল জোটে যেতে পারে বলেও ইঙ্গিত দিয়েছিলেন। আর তার ফলেই বহিষ্কার করা হয়েছে রাজভরকে বলে খবর।