টিডিএন বাংলা ডেস্ক: করোনা মোকাবিলায় আগেই বলিউড তারকারা অনেকেই এগিয়ে এসেছেন। এমনকি সালমান খানও সাহায্যের হাত বাড়িয়েছেন। এবার করোনা অতিমারীর সঙ্গে যুদ্ধে এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বলিউডের কিং খান। শাহরুখ খানের কম্পানি রেড চিলিজ এন্টারটেনমেন্ট, রেড চিলিজ বিএফএক্স, কলকাতা নাইট রাইডার্স ও মীর ফাউন্ডেশনের মাধ্যমে সাহায্য করবেন তিনি।

কী ধরনের সাহায্য শাহরুখ করবেন, তা রেড চিলিজ এন্টারটেনমেন্ট টুইট করে জানিয়েছে। ২ পাতার বিবৃতিতে বলা হয়েছে, এসআরকে ও তাঁর কম্পানিগুলি আপাতত কলকাতা, দিল্লি ও মুম্বইয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেবে। এবার জেনে নিন, কী ধরনের সাহায্য করতে চলেছেন শাহরুখ

১. শাহরুখ, তাঁর স্ত্রী গৌরী, জুহি চাওলা ও তাঁর স্বামী জয় মেহতার আইপিএল টিম কলকাতা নাইট রাইডার্স পিএম-কেয়ার্স ফান্ডে অনির্দিষ্ট পরিমাণ অর্থ সাহায্য করবে।

২. শাহরুখ ও গৌরীর সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্ট মহারাষ্ট্র মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে অর্থ সাহায্য করবে।

৩. মীর ফাউন্ডেশন ও কেকেআর পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্র সরকারের সঙ্গে হাত মিলিয়ে কাজ করবে ও ৫০,০০০ পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট বা পিপিই দেবে।

৪. মীর ফাউন্ডেশন দ্য আর্থ ফাউন্ডেশনের সঙ্গে হাত মিলিয়ে মুম্বইয়ে ৫,৫০০-র বেশি পরিবারকে অন্তত ১ মাসের জন্য খাদ্য সামগ্রী দেবে। একটি রান্নাঘরও চালু করেছে তারা, এখানে প্রতিদিন তৈরি টাটকা খাবার ২,০০০ প্যাকেটবন্দি হয়ে চলে যাবে সাহায্যপ্রার্থী পরিবার ও হাসপাতালগুলিতে।

৫. মীর ফাউন্ডেশন রোটি ফাউন্ডেশনের সঙ্গে মিলে করোনার জেরে আর্থিক সমস্যায় পড়া নিঃসহায় মানুষ ও বিহারী মজুরদের পাশে দাঁড়াবে। ৩,০০,০০০ খাবারের প্যাকেটের ব্যবস্থা করবে তারা, যার মাধ্যমে ১০,০০০ মানুষের প্রায় এক মাসের খাবার হয়ে যাবে।

৬. ওয়ার্কিং পিপলস চার্টারের সঙ্গে হাত মিলিয়ে মীর ফাউন্ডেশন দিল্লির ২,৫০০ বিহারি মজুরকে অন্তত ১ মাসের জন্য দরকারি জিনিসপত্র ও রেশন দেবে।

৭. পশ্চিমবঙ্গ, দিল্লি, উত্তর প্রদেশ, বিহার ও উত্তরাখণ্ডের ১০০-র বেশি অ্যাসিড আক্রান্তকে ১ মাসের জন্য করা হবে প্রয়োজনীয় সাহায্য।

শাহরুখ জানিয়েছেন, এ স্রেফ সূচনা, তাঁর সংস্থার সব সদস্য এই সমাজসেবায় প্রতিজ্ঞাবদ্ধ। দেশের যেমন প্রয়োজন, সেই অনুযায়ী সহায়তা করতে তাঁরা সবরকম প্রচেষ্টা করবেন। (সুত্র- এবিপি আনন্দ)