টিডিএন বাংলা ডেস্ক: তাঁর সঙ্গে তাঁর ঠাকুমা প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর তুলনা বারবারই চলে আসে। কানপুরে শুক্রবার নির্বাচনী জনসভায় প্রিয়ঙ্কা গান্ধী বঢরা বললেন, তিনি ইন্দিরা গান্ধীর সমকক্ষ নন, তবে ঠাকুমার মতো করেই দেশবাসীর সেবা করবেন। রাজনীতিতে পা দিয়েই বিরোধীদের সমীহ আদায় করে নিয়েছেন প্রিয়ঙ্কা। তাঁকে অবহেলা করার সাহস দেখাচ্ছে না প্রতিপক্ষরা। এই অবস্থায় তিনি মানুষের আবেগে ভেসে যেতেই তাঁর মধ্যে ইন্দিরার প্রতিমূর্তি খোঁজার চেষ্টা করছেন  কংগ্রেস সমর্থকরা।

কানপুরের কংগ্রেস প্রার্থী শ্রীপ্রকাশ জয়সওয়ালের হয়ে শুক্রবার প্রচার করেন প্রিয়ঙ্কা। সেখানেই তিনি বলেন, ইন্দিরাজির সামনে আমি কিছুই নই। তবে দেশের সেবা করার যে বাসনা তাঁর মনে ছিল তা আমি এবং আমার ভাইয়ের মনেও রয়েছে। আমাদের কাছ থেকে তা কেউ কেড়ে নিতে পারবে না।

নির্বাচনী প্রচারে এদিন বিজেপি সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেন সদ্য সক্রিয় রাজনীতিতে আসা প্রিয়ঙ্কা। তিনি বলেন, বিজেপির কাছে শিল্পপতিদের দেওয়ার জন্য টাকা আছে, কিন্তু দেশের গরীব মানুষের জন্য নেই। নরেন্দ্র মোদী কোনওরকম সমালোচনা সহ্য করতে পারেন না বলেও মন্তব্য করেন তিনি।