টিডিএন বাংলা ডেস্ক: রাফালে নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের মিথ‍্যাপ্রচার করে বিতর্ক সৃষ্টি করার জন্য রাহুল কে নোটিশ পাঠালো শীর্ষ আদালত। তিনি নানা সময়ে অযৌক্তিক ও বিতর্কিত মন্তব্য করে সকলকে বিভ্রান্ত করেছেন বলে অভিযোগ । সুপ্রিম কোর্ট রাফালে নিয়ে রায় দেওয়ার পরও তা ভুল উদ্ধৃত করে বলেছেন, সুপ্রিম কোর্ট বলেছে, চৌকিদার চোর হ্যায়। এরই বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। তারই শুনানিতে রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছে শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্ট এদিন জানিয়েছে, আদালত নরেন্দ্র মোদীকে নিয়ে কোনও মন্তব্য করেনি বা নির্দেশ দেয়নি। ফলে রাহুলের মন্তব্য করা সঠিক হয়নি। আগামী ২২ এপ্রিলের মধ্যে রাহুলকে জবাব দিতে হবে।

অভিযোগ ছিল, রাহুল বলেছেন সুপ্রিম কোর্ট বলেছে চৌকিদার চোর হ্যায়। যা সুপ্রিম কোর্ট সরাসরি নাকচ করেছে। এর আগেও কংগ্রেস বারবার দাবি করেছে, রাফালে চুক্তির টাকা নিয়ে মোদী অনিল আম্বানিকে দিয়ে দিয়েছেন। যা শীর্ষ আদালত কখনও বলেনি। তাই সেই নিয়েই জবাব চাওয়া হয়েছে‌।

রাহুলের বিরুদ্ধে রাফালে মামলায় অবমাননার অভিযোগ দায়ের করেন সিনিয়র অ্যাডভোকেট মুকুল রোহতগি। সুপ্রিম কোর্টের বক্তব্য বিকৃত করে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করেছেন রাহুল, এমন অভিযোগই করা হয়েছে। যার প্রেক্ষিতেই মুখ্য বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চ রাহুলকে নোটিশ পাঠিয়েছে।