টিডিএন বাংলা ডেস্ক: সমগ্ৰ কেরলে যে কোনো মুহূর্তে ঘটতে পারে সন্ত্রাসী হামলা। এই আধঙ্কায় সমগ্ৰ কেরলকে নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে। সোমবার ভারতীয় সেনার পক্ষ থেকে সন্ত্রাসী হামলার খবর জানিয়ে নিরাপত্তা জারি করা হয়েছে। সেনার সতর্কবার্তা পেয়ে জনবহুল স্থানে কড়া পাহারায় নেমেছে রাজ্য পুলিশ। সাদার্ন আর্মি কম্যান্ডার লেফটেন্যান্ট জেনারেল এস কে সাইনি জানিয়েছেন, নির্ভরযোগ্য সূত্রে দক্ষিণ ভারতে বড়সড় সন্ত্রাসবাদী হামলার আশঙ্কার খবর পাওয়া গিয়েছে। তাঁর দাবি, এর জেরে ভারত ও পাকিস্তানের মধ্যবর্তী স্যর ক্রিক এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এজিন পুনের কাছে কানহেতে সেনা আইন কলেজ ক্যাম্পাসে একটি ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসে সাংবাদিক বৈঠকে এই পূর্বাভাস করেছেন লেফটেন্যান্ট জেনারেল সাইনি। তিনি জানিয়ছেন, সম্প্রতি স্যর ক্রিক অঞ্চলে বেশ কয়েকটি পরিত্যক্ত নৌকা পাওয়া গিয়েছে, যার থেকে সম্ভাব্য সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা করা হচ্ছে। এর জেরে ওই অঞ্চলে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে, চলেছে তল্লাশি অভিযান।

সংবিধানের ৩৭০ নম্বর ধারায় জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হওয়ার পরে বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘সমাজের মধ্যে নিহিত চাপা সংঘাত এখন তার অভ্যন্তর ও বহির্ভাগে মাথা চাড়া দিয়েছে। জম্মু ও কাশ্মীরে সংঘাতের বহিঃপ্রকাশ তুলনায় বেশি হচ্ছে। সন্ত্রাস দমন সম্পর্কে আমাদের সুস্পষ্ট নীতি মেনে পদক্ষেপ করা হচ্ছে। যে কোনও রকম সংঘাত খতিয়ে দেখে তা নিয়ন্ত্রণ করতে রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও কূটনৈতিক পদক্ষেপ করছে প্রশাসন। সেনার কাজ হল সরকারের এই সমস্ত পদক্ষেপে অনুকূল পরিবেশ বহাল রাখা। এই মুহূর্তে জম্মু ও কাশ্মীরে যে কোনও রকম পরিস্থিতির মোকাবিলা করতে প্রস্তুত সেনা।’