নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: দিল্লি উড়ে গেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিনটের ফ্লাইটে দিল্লি গেলেন তিনি। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। দিল্লি যাওয়ার আগে দমদম বিমানবন্দরে এই বৈঠক প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যের বেশ কিছু টাকা পাওনা রয়েছে। সেই টাকার বিষয়ে আলোচনা হবে এই দিনের বৈঠকে। একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যের দাবি আদায়ের পাশাপাশি, কেন্দ্রীয় সরকারের একাধিক সংস্থা’ যেমন এয়ার ইন্ডিয়া, রেল প্রভৃতি সংস্থাগুলির বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন তিনি।

পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পশ্চিমবঙ্গের নাম পরিবর্তন করে বাংলা করার যে প্রস্তাব কেন্দ্রের কাছে পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে এই প্রস্তাব এর বর্তমান অবস্থান বিষয়ে জানতে চাইবেন মুখ্যমন্ত্রী। তবে, এর বাইরে আরও নানান বিষয়ে আলোচনা হতে পারে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দিল্লি গেছেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। অন্যদিকে এইদিন রাজ্যের মানুষকে বিশ্বকর্মা পুজোর অভিনন্দন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।