টিডিএন বাংলা ডেস্ক: কংগ্রেসের রাজ্যসভার সাংসদ হুসেন দালওয়াই মুসলিমদের উপেক্ষা করা হচ্ছে বলে দলকে অভিযুক্ত করেছেন। তার অভিযোগ, মহারাষ্ট্রের আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য কমিটিতে মুসলমানদের কম প্রতিনিধিত্বের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে, দলীয় নেতৃত্ব মুসলিমবহুল এলাকায় মুসলিম নেতাদের উপেক্ষা করেছে এবং অন্যদেরকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করাতে চায়। এ বিষয়ে আলোচনার জন্য তিনি সোমবার সোমবার দলের শীর্ষ নেতা কে.সি. বেনুগোপালের সাথে দেখা করতে যান।

দালওয়াই সাংবাদিকদের বলেন, “আমি মনে করি আমাদের জনসংখ্যার অনুপাত অনুসারে সংখ্যালঘু সম্প্রদায় সঠিক প্রতিনিধিত্ব পায় না। পার্টির কৌশলগত কমিটিতে মাত্র একজন ব্যক্তি আছেন। আমার মতো একজন ব্যক্তি কমিটিতেও থাকা উচিত। কংগ্রেসের রাজ্যসভার সদস্য বলেন,” যখনই অন্য দলগুলোর সাথে আলোচনা করার কথা বলা হয়, তখন আমাদের উপেক্ষা করা হয় এবং অন্যরা মুসলিম শাসিত অঞ্চল (আসন) থেকে সুযোগ পায়। আমি এই বিষয়ে কেসি বেনুগোপালের সাথে দেখা করতে এসেছিলাম, কিন্তু তিনি সেখানে ছিলেন না। ”

তাঁর মতে, “প্রতিটি কমিটিতে মুসলমানদের সামান্য প্রতিনিধিত্ব থাকে না। ঘোষণা কমিটিতে মাত্র দুইজন মুসলমানকে অন্তর্ভুক্ত করা হয়। মুসলমানদের সমস্যা সম্পর্কে জানার জন্য এটি খুব গুরুত্বপূর্ণ। যদি আপনি মুসলিমদের ভয় পান তবে আপনাদের জন্য কেন তারা ভোট দিবে? ”

প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহানকে মহারাষ্ট্র কংগ্রেস সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়ার পরেই হুসেন দালওয়াই’র এই অভিযোগ সামনে এসেছে। বালাসাহেব থোরাটকে তার পরিবর্তে দায়িত্ব দেওয়া হয়েছে।