নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, দিল্লি: নীলরতন সরকার মেডিক্যাল কলেজে চিকিৎসকদের কর্মবিরতি নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যের কাছে জানতে চেয়েছে, চিকিৎসকদের কর্মবিরতি নিয়ে কী ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে চিকিৎসক, চিকিৎসার সঙ্গে যুক্ত বিভিন্ন মানুষের মতামত পেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেখানে পশ্চিমবঙ্গের সরকারি হাসপাতালগুলোতে নিরাপত্তা আরো বৃদ্ধি করার দাবি করা হয়েছে।

এই সমস্ত রিপোর্ট এর উপর ভিত্তি করেই রাজ্য সরকারের কাছে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতাল সম্পর্কে পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের কর্মবিরতি সম্পর্কে রিপোর্ট এসেছে স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে। এই জন্যেই রাজ্যের থেকে অতি দ্রুত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

প্রসঙ্গত, গত রবিবার রাতে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে। মৃতের পরিবারের হতে আক্রান্ত হন জুনিয়র চিকিৎসকরা। এর পরই অবস্থানে বসেন নীলরতন সরকার মেডিকেল কলেজ হাসপাতালে জুনিয়র চিকিৎসকরা। এই প্রতিবাদকে সমর্থন জানিয়ে কর্মবিরতি শুরু করেন বিভিন্ন সরকারি হাসপাতালে জুনিয়র চিকিৎসকরা। কর্মবিরতিতে সামিল হন একাধিক সিনিয়র চিকিৎসক। এই অবস্থানে ভেঙে পরে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা। যদিও কেন্দ্রের রিপোর্ট নিয়ে এখনও কোন মন্তব্য পাওয়া যায়নি রাজ্যের।