টিডিএন বাংলা ডেস্ক: কংগ্রেসের কাছে দীর্ঘদিন উপেক্ষিত থাকার পর, বিশেষ করে মুখ্যমন্ত্রী থাকার সময়ে তরুণ গগই বাঙালি হিন্দুদের একেবারেই গুরুত্ব না দেওয়ায় গত কয়েকটি নির্বাচনে বাঙালি ভোট কংগ্রেস থেকে একেবারে সরে গেছে। ক্যাবের বিরোধিতা করে কংগ্রেসের অবস্থা আরও খারাপ হয়েছে বাঙালি হিন্দু অধ্যুষিত জায়গায়। এই বিলের ত্রুটি-বিচ্যুতি নিয়ে কংগ্রেস যতই প্রচার করুক মানুষের কাছে কংগ্রেসকে নিয়ে ধারনা বদলায়নি।

কংগ্রেস সূত্রে খবর, হারানো জমি পুনরুদ্ধার করতে এনআরসি, ক্যাব, ডিটেনসন ক্যাম্প ইত্যাদি ইস্যুতে দল এখন বাঙালি হিন্দুদের পাশে থাকার সিন্ধান্ত নিয়েছে। কংগ্রেস যে বাঙালি হিন্দুদের সম্পর্কে অবস্থান বদলানোর সিন্ধান্ত নিয়েছে, তার ইঙ্গিত রাতাবারিতে প্রচারে এসে দিয়ে গেছেন নওগাঁয়ের সাংসদ প্রদ্যত বরদইল। হিন্দু অধ্যুষিত এই কেন্দ্রে জয়ী হয়ে সারা রাজ্যে এক ইতিবাচক বার্তা পৌঁছে দিতে চাইছেন কংগ্রেস নেতারা। বাঙালি হিন্দু অঞ্চলে ভোট পেতে মরিয়া হয়ে উঠেছে কংগ্রেস।

এনআরসি নবায়নের অজুহাতে বাঙালীদের চরম হেনস্থার মুখে ফেলেছে বিজেপি সরকার। আর এখন বলছে এই এনআরসি মানি না। এরপরেও কি বিজেপিকে ভোট দেওয়া যায়। এত উপেক্ষা বঞ্চনার পরেও যদি রাতাবারির বাঙালি হিন্দুরা বিজেপিকে ভোট দেন, তা হলে সেটা অন্যায় হবে। বলছেন কংগ্রেস নেতারা।