টিডিএন বাংলা ডেস্ক: ভারতকে ইজরায়েলে পরিণত করার চক্রান্ত করছে মোদী সরকার, নাগরিকত্ব বিল নিয়ে কেন্দ্রকে এভাবেই আক্রমণ করলেন হায়দ্রাবাদের সাংসদ তথা মিম সুপ্রিমো আসাদুদ্দিন ওয়েসী। তিনি বলেন, দেশে নাগরিকত্ব সংশোধনী বিল লাগু হলে, ভারত ইজরায়েলে পরিণত হবে।

ওয়েসীর অভিযোগ, নাগরিকত্ব সংশোধনী বিল পেশের মাধ্যমে বলে দেওয়া যায় দেশকে ধর্মীয় দেশে পরিণত করার চক্রান্ত চলছে। এই বিল পাশ হয়ে গেলে ভারতের সঙ্গে ইজরায়েলের নাম উচ্চারিত হবে। কেননা সারা বিশ্বে বৈষম্যের জন্য ইজরায়েল বিখ্যাত বলেও অভিযোগ করেছেন তিনি।

দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করা হচ্ছে বলেও অভিযোগ করেন হায়দ্রাবাদের সাংসদ। নাগরিকত্ব সংশোধনী বিলে উত্তর পূর্বের রাজ্যগুলিতে বাদ রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন ওয়েসী। যদিও বলেছেন, যদি সংবাদ মাধ্যমের খবর সত্যি হয়, তাহলে তা সংবিধানের মৌলিক অধিকার সংক্রান্ত ১৪ নম্বর ধারা পরিপন্থী হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

নাগরিকত্ব সংশোধনী বিলের মাধ্যমে স্বাধীনতা সংগ্রামীদের অসম্মান করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন ওয়াসী। তাঁর দাবি, ভারতীয় মুসলিম হিসেবে তিনি দ্বিজাতিতত্ত্বের বিরোধী। কিন্তু এখন বিজেপি যে আইন আনতে চলেছে, সেখানে তা দ্বিজাতিতত্ত্বকেই মনে করাচ্ছে।