টিডিএন বাংলা ডেস্ক:  অবশেষে সপ্তম প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। রাজ বব্বরকে খুশি করতে দেওয়া হল ফতেপুর সিক্রি। ৩৫ জনের একটি তালিকা প্রকাশ করা হয়। সেখানে রাখা হয়েছে ছত্তিশগড়ের ৪, জম্মু ও কাশ্মীরের ৩, মহারাষ্ট্রের ৫, ওড়িশার ২, তামিলনাড়ুর ৮, ত্রিপুরার ২, তেলেঙ্গানার ১, পুদুচেরির ১ এবং উত্তরপ্রদেশের ৯ প্রার্থীর নাম। জোটের বার্তা দিতে শ্রীনগর আসন ছাড়া হয়েছে ন্যাশনাল কনফারেন্সকে। ফারুক আবদুল্লা আগে বারবার জোটের পক্ষে সওয়াল করেছেন। তাঁকে এমনও বলতে শোনা গেছে, সব বিরোধী শক্তি নিজেদের স্বার্থী না দেখে মোদী হটানোটাকেই চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করুক। তাই কি কংগ্রেসের এই বার্তা?

কয়েকদিন আগেই ন্যাশনাল কন্ফারেন্স নেতা ওমর আবদুল্লা জানিয়ে দেন কংগ্রেস আসন সমঝোতার ব্যাপারে নরম মনোভাব দেখালে রাজ্যে জোট হতে পারে। সেকথা মাথায় রেখেই শ্রীনগর আসনটির প্রার্থী নির্বাচন ন্যাশনাল কন্ফারেন্সের ওপরেই ছেড়ে দিল কংগ্রেস।

ষষ্ঠ প্রার্থী তালিকা নিয়ে দলের মধ্যেই গোলমাল বেধে যায়। মোরাদাবাদ আসন থেকে লড়তে অস্বীকার করেন রাজ্য কংগ্রেসের প্রধান রাজ বব্বর। তাঁকে শেষপর্যন্ত দেওয়া হয়েছে ফতেহপুর সিক্রি আসন। মোরাদাবাদ আসনে লড়াই করবেন ইমরান প্রতাপগড়ি। আগ্রা  তাপসিলি আসন থেকে লড়াই করবেন প্রীতা হরিত। কংগ্রেসে হেভিওয়েটদের মধ্যে রেণুকা চৌধুরি এবার লড়াই করবেন তেলেঙ্গানার কাম্মাম আসন থেকে।