নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: জরুরী ভিত্তিতে অসহায় মানুষের তালিকা করে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেবার জন্য কর্মীদের নির্দেশ দিল জামায়াতে ইসলামী হিন্দ। সারা দেশেই কর্মীদের এই নির্দেশ দিয়েছে সংগঠনটি। এক নির্দেশিকায় জামায়াতে ইসলামী হিন্দ বলছে, এই সময় বেশি করে মানুষের পাশে দাঁড়াতে হবে তবে করোনা ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য এক এক জন কর্মী মানুষের বাড়িতে গিয়ে সোশ্যাল ডিস্ট্যান্স মেনে সাহায্য করবে। তবে কোনও মানুষকে দান করলে যেন পাশের জন জানতে না পারে। যতটা সম্ভব লুকিয়ে লুকিয়ে সাহায্য করতে হবে যাতে মানুষের মর্যদাহানি না হয়। আড়ম্বর করে লাইন দিয়ে সাহায্য করলে করোনা ছড়াতে পারে। তাছাড়া ইসলাম বলছে, এমন করে দান করো যাতে আল্লাহ সন্তুষ্ট করা প্রধান উদ্দেশ্য থাকে। অনেক মানুষ অসহায় হলেও সামাজিক লজ্জায় কিছু বলতে পারেনা। এইসব লোকদের সাহায্য করতে হবে। যেকোন অসহায় মানুষের জন্য এখন কাজ করতে হবে।

জামায়াতে ইসলামী হিন্দের পক্ষ থেকে কর্মীদের বলা হয়েছে, আপনাদের বিশেষ গুরুত্ব সহকারে জানানো যাচ্ছে যে, ২১ দিন লকডাউনের ফলে অনেকের সমস্যা হবে। তাই অসহায় মানুষের জরুরি ও গোপনীয় ভিত্তিতে তাদের নামের তালিকা, পরিবারের সদস্যসহ প্রদান করুন।”
সংগঠনটির পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি মাওলানা আব্দুর রফিক জানান, করোনা রোধে সরকার ও প্রশাসনের সঙ্গে সহযোগিতা করতে হবে। ঘরে থাকতে হবে। এই সময় বেশি করে জিকির করতে হবে, নফল নামাজ পড়তে হবে, রোজা করতে হবে। আমাদের সব কিছু হতে হবে আল্লাহর সন্তুষ্টির জন্য।
সংগঠনের নির্দেশ পাওয়া মাত্র ইতিমধ্যেই মানুষের সাহায্যে মাঠে নেমেছে জামায়াতে ইসলামী ও তার একাধিক শাখা সংগঠন।