Narendra Modi

টিডিএন বাংলা ডেস্ক: কেরালার শবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশ এবং মুসলিম মহিলাদের তিন তালাক নিয়ে বিজেপির অবস্থানের বিষয়ে এক প্রশ্নের উত্তরে সংবাদ মাধ্যমকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন,তিন তালাক লিঙ্গ বৈষম্যের সাথে সম্পর্কযুক্ত এবং শবরীমালা ঐতিহ্যের সাথে জড়িত।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেছেন,বিশ্বের মধ্যে যতগুলি ইসলামিক রাষ্ট্র রয়েছে,তার মধ্যে অনেক দেশে তিন তালাক নিষিদ্ধ রয়েছে। এই জন্য বলা যায় এটি ধর্মীয় আস্থার বিষয় নয়। যদি আস্থার বিষয় হত তবে তিন তালাক চলতে থাকতো। এমনকি পাকিস্থানেও আইনগত ভাবে তিন তালাক নিষিদ্ধ রয়েছে। তাই তিন তালাককে ধর্মীয় আস্থার দৃষ্টিকোন থেকে দেখা উচিত নয়। এটি লিঙ্গ বৈষম্য এবং সামাজিক ন্যায়বিচারের বিষয় হিসাবে দেখা উচিত।

তিনি শবরীমালা নিয়ে মহিলাদের প্রবেশ সম্পর্কে বলেন, ভারতে কিছু মন্দির রয়েছে, যেখানে তাদের নিজস্ব ঐতিহ্য রয়েছে, যেখানে পুরুষ যেতে পারে না। এই ক্ষেত্রে, সুপ্রিম কোর্টের একজন মহিলা বিচারক শবরীমালা নিয়ে কিছু পর্যবেক্ষণ করেছেন। এটা বিনয়ভাবে পড়তে হবে।একজন মহিলা হিসেবে তিনি কিছু পরামর্শ দিয়েছেন। মাঝে মাঝে এটা নিয়েও চর্চা হওয়া উচিত।