টিডিএন বাংলা ডেস্ক: কর সন্ত্রাসের মতো পরিস্থিতি তৈরি না করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তিনি বলেছেন, করদাতারা আমাদের বন্ধু এবং তারাও একইরকম আচরণ করবে বলে আশা করি। উদ্যোক্তা এবং ব্যবসায়ীদের আয়কর, শুল্ক বা জিএসটি ইস্যুতে অপ্রয়োজনীয় নোটিশ জারি করে বিরক্ত করা উচিত নয়। যদি কোনও ক্ষেত্রে নোটিশ প্রেরণ করা প্রয়োজন হয়, তবে প্রথমে নিজেদের পক্ষ থেকে হোমওয়ার্ক সম্পূর্ণ করার নির্দেশ দেন তিনি।

অর্থমন্ত্রী মঙ্গলবার নাদেশরের হোটেল গেটওয়ে কর্মকর্তাদের সাথে এক সাক্ষাত করেন। তিনি বলেছেন যে কোনও ব্যবসায়ীকে নোটিশ পাঠানোর আগে তাদের সম্পর্কে সম্পূর্ণ তথ্য সংগ্রহ করুন। তারপরে ভাবুন কোনও নোটিশ পাঠাতে হবে কিনা। প্রতিটি ছোট জিনিস নিয়ে নোটিশ পাঠানো ভাল প্রক্রিয়া নয়। সীতারামণ বলেছেন, যতদূর সম্ভব অনলাইনে বিরোধ নিষ্পত্তি করুন। এটির সাহায্যে ব্যবসায়ীদের অযাচিত বিভাগে যেতে হবে না। সরকার এটাই চায়। অর্থমন্ত্রী দেশের যে কোনও শহর থেকে ব্যবসায়ীদের বিষয়টি নিষ্পত্তির জন্য কর্মকর্তাদের প্রস্তুত থাকতে বলেছেন। তিনি বলেছিলেন যে অনলাইন সিস্টেমের অধীনে আপনি যে কোনও জায়গা থেকে অভিযোগ পেতে পারেন।

এদিন এই প্রোগ্রামে রাজস্ব সচিব অজয় ​​ভূষণ পান্ডে, কেন্দ্রীয় প্রত্যক্ষ ট্যাক্স বোর্ডের চেয়ারম্যান পিসি মোদী, সিবিইসি চেয়ারম্যান পিকে দাস, প্রিন্সিপাল জিএসটি কমিশনার রাজীব টন্ডন, প্রিন্সিপাল আয়কর কমিশনার সুনীল মাথুর, জিএসটি কমিশনার যশবন্ত মহাওয়ার, অতিরিক্ত আয়কর কমিশনার ডাঃ অভয় কুমার ঠাকুর প্রমুখ উপস্থিত ছিলেন।