টিডিএন বাংলা ডেস্ক: উন্নাও নিগৃহীতার সড়ক দুর্ঘটনার মামলা তদন্ত শেষ করতে সিবিআইকে আরো দুই সপ্তাহ অতিরিক্ত সময় দিল সুপ্রিমকোর্ট। বিচারপতি দীপক গুপ্ত ও বিচারপতি অনিরুদ্ধ বোসের একটি বেঞ্চ এই নির্দেশনা দেয়।

সোমবার শুনানি চলাকালীন আদালত ধর্ষণের শিকার এবং তার পরিবারের সদস্যদের বলেন, ‘আপনাদের প্রকাশ্য বক্তব্য দেওয়া এড়ানো উচিত। কারণ এটি কেবল আসামীদেরই সহায়তা করবে। আদালত আরও বলেছে যে আপনার যদি কিছু বলার থাকে তবে আইনজীবীর মাধ্যমে সুপ্রিম কোর্টকে বলুন, আমরা এটি বিবেচনা করব।

হিন্দুস্থান টাইমসের খবরানুযায়ী, অসুস্থ নিগৃহীতা এবং তার আইনজীবীর বক্তব্য রেকর্ড করতে না পারায় দুর্ঘটনার তদন্তের জন্য সিবিআই চার সপ্তাহের সময় চেয়েছিল। উভয়কেই সুপ্রিম কোর্টের আদেশে চিকিৎসার জন্য দিল্লিতে সরানো হয়েছিল।

সোমবার শীর্ষ আদালত উত্তরপ্রদেশ সরকারকে সড়ক দুর্ঘটনায় আহত আইনজীবীকে পাঁচ লক্ষ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছে। রাজ্য সরকার আদালতের আদেশের পরে নিগৃহীতার পরিবারকে ২৫ লক্ষ টাকা অন্তর্বর্তী ক্ষতিপূরণ দিয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগে যখন উন্নাও ধর্ষণ মামলার শিকার ও তার আইনজীবী পরিবারের সাথে লখনউ জেলে তার কাকার সাথে দেখা করতে যাচ্ছিল, তখন তার গাড়িটি একটি ট্রাকের চাপায় পড়ে। এই ঘটনায় ২জন আত্মীয় নিহত হন এবং আইনজীবী ও নিগৃহীতা গুরুতর আহত হন। দুর্ঘটনার পরে তাদের লখনউয়ের কিং জর্জেস মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছিল। কিন্তু অবস্থার কোনও উন্নতি না হওয়ায় পরে দিল্লির এইমস-এ স্থানান্তর করা হয়েছে। এই ঘটনার পিছনে বিজেপি বিধায়ক কুলদীপ সিংয়ের হাত আছে বলে অভিযোগ উঠে।