টিডিএন বাংলা ডেস্ক : উন্নয়নের নামে পুরনো শহরের ইতিহাস ধ্বংস করছে বিজেপি। বারানসীর কাশি-বিশ্বনাথ করিডরের জন্য উত্তর প্রদেশ সরকার কমপক্ষে ৩৬ টি মন্দির ভেঙেছে। যার মধ্যে রয়েছে ৫ হাজার বছরের পুরনো মন্দিরও। এমনটাই অভিযোগ করলেন আপ-এর রাজ্যসভার সদস্য সঞ্জয় সিং। কাশি-বিশ্বনাথ করিডরের জন্য মন্দির ধ্বংসের বিরুদ্ধে আন্দোলনের একেবারে সামনের দিকে রয়েছেন এই আপ নেতা।

আপ-এর রাজ্যসভার সদস্য সঞ্জয় সিং-এর অভিযোগ, বিজেপি উত্তর প্রদেশে বছরের পর বছর ধরে চলে আসা ঐতিহ্য ধ্বংস করছে। ভগবান কৃষ্ণ, ভগবান গণেশ এমন কী ৫ হাজার বছরের পুরনো ভারত মাতার মন্দিরও ভেঙে ফেলা হয়েছে বলে অভিযোগ করেছেন ওই আপ নেতা। সম্প্রতি ভাজপা ভাগাও, ভগবান বাঁচাও যাত্রা-র মতো কর্মসূচি নিয়েছিলেন সঞ্জয় সিং। এই কর্মসূচি হয় অযোধ্যা থেকে বারানসি পর্যন্ত।

তবে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে কর্মসূচি চালানোর অভিযোগে সঞ্জয় সিং এবং তাঁর আরও ২৫০ জন সহযোগীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। যদিও সঞ্জয় সিং-এর দাবি, যাত্রার মধ্যে থাকা প্রত্যেক প্রশাসনিক সংস্থাকে কর্মসূচি সম্পর্কে জানানো হয়েছিল। যদিও সরকারের নির্দেশেই এই এফআইআর দায়ের করা হয়েছে।

আপ নেতা সঞ্জয় সিং-এর হুমকি যদি এক সপ্তাহের মধ্যে এফআইআর ফিরিয়ে নেওয়া না হয়, তাহলে সুভাষচন্দ্র বসুর জন্মদিন ২৩ জানুয়ারি অযোধ্যার গান্ধী প্রতিমার সামনে বিক্ষোভ দেখাবেন তিনি ও তাঁর সমর্থকরা। ওয়ান ইন্ডিয়া।