টিডিএন বাংলা ডেস্ক: মোদীর চৌকিদার অভিযান নিয়ে এবার আসরে নামলেন আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল। যদি আপনি আপনার সন্তানকে ‘চৌকিদার’ বানাতে চান, তা হলে ভোট দিন মোদীকে। কেজরিওয়ালের এই কথায় আপনি প্রথমে বিভ্রান্ত হতেই পারেন। মোদীর হয়ে ভোট চাইছেন আপ নেতা! না, পরে তিনি ব্যাপারটা খুলে বলেন।

বুধবার টুইটে অরবিন্দ কেজরিওয়াল বলেন, চৌকিদার বানাতে হলে মোদীকে ভোট দিন, আর যদি সন্তানকে ইঞ্জিনিয়ার, ডাক্তার, উকিল তৈরি করতে চান, তা হলে আপ প্রার্থীকে ভোট দিন। সোশ্যাল মাধ্যমে এ ভাবে দিল্লিবাসীর কাছে ভোট ভিক্ষা করলেন কেজরিওয়াল।  সপ্তাহভর ধরে সোশ্যাল মিডিয়ায় কার্যত ছেয়ে গিয়েছে ‘ম্যায় ভি চৌকিদার’ হ্যাসট্যাগে। নরেন্দ্র মোদী, অমিত শাহ-সহ একাধিক শীর্ষ বিজেপি নেতা-মন্ত্রীরা নামের আগে চৌকিদার শব্দ জুড়েছেন। তা দেখাদেখি গেরুয়া সমর্থক-কর্মীরাও একই পথে হেঁটেছেন। বিজেপির চৌকিদার প্রসঙ্গে সরব হয়েছেন বিরোধীরা।

গত কাল উত্তর প্রদেশে প্রিয়ঙ্কা গান্ধী বঢরা বলেন, এ সব চৌকিদার বড়লোকের জন্য। মায়াবতীর কটাক্ষ, প্রধানমন্ত্রী চাওয়ালা গল্প ছেড়ে চৌকিদার মেতেছেন। রাহুল গান্ধী বলছেন, উনি শুধুমাত্র অনিল অম্বানীর চৌকিদার। নিজের অপরাধ কাঁধ থেকে সরাতেই  এমন পদক্ষেপ করছেন মোদী।

রাফালে কেলেঙ্কারি নিয়ে মোদীকে চৌকিদার চোর হ্যায় এই আক্রমণে বিদ্ধ করেন রাহুল। অন্যান্য বিরোধীরাও এটা হাতিয়ার করেন। এতে তাঁর অস্বস্তি বাড়ে। এরপর তিনি চৌকিদার ক্যাম্পেন শুরু করেন। তার প্রেক্ষিতেই কেজরিওয়ালের এই আসরে নামা।