টিডিএন বাংলা ডেস্ক : গোহত্যা ইস্যুতে মোহন ভাগবতকে একহাত নিলেন এমসিপি প্রধান শরদ পাওয়ার। স্বাধীনতা আন্দোলনের যোদ্ধা এবং হিন্দু মহাসভার নেতা সাভারকরের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ‘সাভারকর বলেছিলেন গরুর মাংস খাওয়া কোন অপরাধ নয়।’ উল্লেখ্য, কয়েকদিন আগে আরএসএস প্রধান মোহন ভাগবত সারাদেশে গোহত্যা বন্ধের আর্জি জানিয়েছিলেন।

শরদ পাওয়ার নিজের হিন্দি আত্মজীবনী ‘আপনি শার্তো পার’ বইয়ের মোড়ক উন্মোচনী অনুষ্ঠানে বলেন, ‘বীর স্বাধীনতা সংগ্রামী সাভারকর বলেছিলেন – গরু খুবই উপকারী একটি প্রানী। কিন্তু তার কর্মক্ষমতা নষ্ট হয়ে গেলে তা চাষীদের কাছে বোঝা হয়ে দাঁড়ায়। সেইজন্য কেউ যদি ওই গরু হত্যা করে খায়, তাহলে তা মোটেও অপরাধ নয়।’ শরদ পাওয়ার আরও বলেন, ‘হিংসার রাস্তা ছেড়ে অন্য পন্থায় গোরক্ষার কাজ করা উচিৎ। অহিংসার পথে হাটলে আইন না বানিয়েও গোহত্যা বন্ধ করা সম্ভব।’ সমাজে শান্তি বজায় রাখা আমাদের সবার কর্তব্য বলেও তিনি মন্ত্যব্য করেন।

সম্প্রতি, রাজস্থানের ৫৫ বছর বয়সী পহলু খানকে গরু পাচারকারী সন্দেহে পিটিয়ে মেরে ফেলে একদল গোরক্ষক। এই ঘটনার পর দেশে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়। এহেন অবস্থায় শরদ পাওয়ারের এই সাহসী মন্তব্য দেশের জন্য সত্যিই উপকারী।