টিডিএন বাংলা ডেস্ক : পুলওয়ামা হামলার পর ঘটনার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদ। সেই আত্মঘাতী হামলাকারী আদিল দার নিজেকে জইশ-ই-মহম্মদের কর্মী বলে ভিডিওতে দাবি করেছে। এরপর জইশের ঘাঁটি ধ্বংস করে দিতে বালাকোটে এয়ারস্ট্রাইক। সেনার সাফল্য কার্যত ভোটের ময়দানে ফেরি করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরকম এক অবস্থায় বড়সড় প্রশ্ন তুলে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর কথায়, ১৯৯৯ সালে ভারতের জেল থেকে মাসুদ আজহারকে ছেড়েছিল কে?

শনিবার কর্ণাটকের হাভেরিতে এক সমাবেশে জঙ্গি হামলা নিয়ে মোদীকে নিশানা করেন রাহুল। কংগ্রেস সভাপতি বলেন, ভারতের জেল থেকে মাসুদ আজহারকে পাকিস্তানে কে পাঠিয়েছিল? এর উত্তর দিন মোদী।

১৯৯৯ সালে পাক জঙ্গিরা নেপালগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে অপহরণ করে। সেটিকে কান্দাহার উড়িয়ে নিয়ে যায় জঙ্গিরা। এরপর শুরু হয় দর কষাকষি। যাত্রীদের বাঁচাতে শেষপর্যন্ত ভারতের জেলে বন্দি মাসুদ আজহার সহ কয়েকজন জঙ্গিকে ছেড়ে দিতে বাধ্য হয় তৎকালীন বিজেপি সরকার।

রাহুল গান্ধী এদিন প্রশ্ন তোলেন, আমার কয়েকটি প্রশ্ন রয়েছে? কে সিআরপিএফ জওয়ানদের মেরেছে? জইশ প্রধানের নাম কী? তার নাম মাসুদ আজহার। ১৯৯৯ সালে এই মাসুদ আজহারকে জেল থেকে ছেড়ে দিয়েছিল বিজেপি সরকার। মাসুদ আজহারের কথা বলছেন। কিন্তু ১৯৯৯ সালের কথা বলছেন না কেন মোদী! দেশের মানুষকে বলুন কে মাসুদ আজহারকে পাকিস্তানে পাঠিয়েছিল।

Advertisement
mamunschool