টিডিএন বাংলা ডেস্ক : কংগ্রেস ও বিজেপি-র সংখ্যালঘুদের অবহেলা করা নিয়ে সুর চড়ালেন অল ইন্ডিয়া মসলিস-ই-ইত্তেহাদুল মুসলিমেন এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বলেন, কে বেশি হিন্দু প্রমাণ করতে ব্যস্ত কংগ্রেস-বিজেপি দুই দলই।

এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে হায়দরাবাদের সাংসদ বলেন, কে বড় হিন্দু প্রমাণের লক্ষ্যে কংগ্রেস ও বিজেপি  নিজেদের মধ্যে নিরন্তর লড়াই করে চলেছে। মোদী মন্দিরে যাওয়া শুরু করলে, রাহুল সঙ্গে সঙ্গে আরো বেশি সংখ্যক মন্দিরে গিয়ে প্রমাণ করেন, তিনিও বড় হিন্দু। কংগ্রেস সভাপতি একসময় নাকি বলেছিলেন, তাঁর দল হিন্দুদের দল। সেকথাও এদিন টেনে আনেন ওয়াইসি।

এরপরেই তিনি নিজের অবস্থান ব্যাখ্যা দিয়ে বোঝান। তাঁর কথায়, হিন্দুদের নিয়ে তাঁর কোনোদিনই কোনো সমস্যা ছিল না। ভবিষ্যতেও থাকবে না। হিন্দুত্ব আর হিন্দুর মধ্যে ফারাক আছে। আমার লড়াই হিন্দুত্বের বিরুদ্ধে। কারণ এটা ভারতের বহুধা বিভক্ত সংস্কৃতির পরিপন্থী।

একই সঙ্গে তিনি আরো বলেন, তাঁর রজনীতি হল সংবিধান অনুযায়ী সংখ্যালঘু, তফশিলি জাতি উপজাতিদের অধিকার রক্ষার লড়াই।  তিনি উল্লেখ করেন, লোকসভায় মুসলিমদের প্রতিনিধিত্ব খুবই কম। তিনি স্পষ্ট জানান, লোকসভা নির্বাচনে তিনি কেসিআরকে সমর্থন করবেন। তাঁদের লক্ষ্য হবে ১৭ টি আসনে জেতা। কিছুদিন আগে বিধানসভা নির্বাচনেও তাঁদের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সমঝোতা ছিল, সেকথাও উল্লেখ করেন ওয়াইসি। আরো জানান, অন্ধ্রপ্রদেশে তাঁর ওয়াইএসআর জগন মোহন রেড্ডির সঙ্গে ভালো সম্পর্ক। আলোচনা চলছে। লক্ষ্য ২০টার বেশি আসনে জয়লাভ করা।

কেন্দ্রে আঞ্চলিক দলের ক্ষমতায় আসা প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি। তাঁর কথায়, কংগ্রেস কিংবা বিজেপি কারও পক্ষেই একা সরকার গঠন করা সম্ভব হবে না।