টিডিএন বাংলা ডেস্ক: ফের উত্তপ্ত দিল্লি। রাজধানীর রাজপথে জেএনইউ এর আন্দোলনকারী পড়ুয়াদের উপর ব‍্যাপক লাঠিচার্জের অভিযোগ উঠেছে। জানাগেছে জেএনইউ ফি বৃদ্ধির প্রতিবাদে পড়ুয়ারা সোমবার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। পড়ুয়াদের রাষ্ট্রপতি ভবন অভিযান ঘিরে তুলকালাম কাণ্ড ঘটে দিল্লির রাজপথে। এরপরেই পড়ুয়াদের উপর নির্মমভাবে লাঠিচার্জ করে পুলিশ।

সূত্রের খবর, ভিখাজি কামা প্লেস মেট্রো স্টেশনের কাছে পুলিশের সঙ্গে আন্দোলনরত পড়ুয়াদের সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি সামলাতে পুলিশ লাঠি চালায় বলে জানা যাচ্ছে। পুলিশের দাবি, ব্যারিকেড টপকে যাওয়ার চেষ্টা করেন পড়ুয়ারা। বাধা দিতেই পরিস্থিতি অশান্ত হয়ে ওঠে।

উল্লেখ্য, ফি বৃদ্ধি ইস্যুতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে এদিন দেখা করতে রাষ্ট্রপতি ভবন অভিযানে শামিল হন জেএনইউ পড়ুয়ারা।

প্রসঙ্গত, কয়েকদিন ধরেই হস্টেলে ফি বৃদ্ধি ইস্যুতে উত্তাল জেএনইউ ক্যাম্পাস। এর আগেও এ ইস্যুতে জেএনইউ পড়ুয়াদের বিক্ষোভ সংবাদ শিরোনামে এসেছে। পড়ুয়াদের দাবি মতো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফি কিছুটা কমান। কিন্তু পুরোপুরি ফি কমানোর দাবিতে অনড় পড়ুয়ারা।

জেএনইউ-এর পড়ুয়াদের এদিনের কর্মসূচি ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছিল রাজধানীতে। দিল্লি পুলিশের পরামর্শ অনুযায়ী উদ্যোগ ভবন, লোক কল্যাণ মার্গ, সেন্ট্রাল সেক্রেটারিয়েট মেট্রো স্টেশনের প্রবেশ ও বাহির পথ বন্ধ রাখা হয়েছে। ওই তিন স্টেশনে কোনও ট্রেনকে দাঁড় করানো হচ্ছে না বলে জানিয়েছে দিল্লি মেট্রো।