টিডিএন বাংলা ডেস্ক: সম্প্রতি স‍্যোশাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছিল। আর তাতে দেখা যাচ্ছিল যে বন্দুক হাতে নাচছে উত্তরাখণ্ডের বিজেপি বিধায়ক কুমার প্রণব সিং চ্যাম্পিয়ন। বন্দুক হাতে নাচার মাশুল গুনতে হল এবার তাকে। তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্ৰহণ করল বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশে তাঁকে দল থেকে ৬ বছরের জন্য বহিষ্কৃত করল ভারতীয় জনতা পার্টি।

পিস্তল, বন্দুক হাতে নাচছেন বিধায়ক। সঙ্গে চলছে কুকথা তোড়। উত্তরাখণ্ডের বিধায়ক কুমার প্রবণ সিং চ্যাম্পিয়নের এমন ভিডিয়ো ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর আগে এক সাংবাদিককে হুমকি দেওয়ার অভিযোগে তাঁকে তিন মাসের জন্য করেছিল দল। ওই ভিডিয়োয় প্রণব সিংকে বলতে শোনা যায়, উত্তরাখণ্ড তো বটেই গোটা দেশে এমনটা করার সাহস হবে না কারও।

ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর বিজেপির সর্বভারতীয় মুখপাত্র অনিল বালুনি বলেছিলেন,’বিধায়কের ব্যবহার নিন্দনীয়। তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে দল’। উত্তরাখণ্ডে বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতা শ্যাম জাজুও জানিয়েছিলেন, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রীয় নেতৃত্বের কাছে আবেদন করেছেন। বলে রাখি, ২০১৬ সালে উত্তরাখণ্ডে তত্কালীন কংগ্রেসি মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের বিরুদ্ধে বিদ্রোহ করে দল ছেড়েছিলেন প্রণব সিং।

প্রসঙ্গত, ইন্দোরে পুর আধিকারিককে ব্যাট হাতে মারতে দেখা গিয়েছিল বিধায়ক আকাশ বিজয়বর্গীয়। কৈলাস বিজয়বর্গীয়র পুত্রকে গ্রেফতার করে পুলিস। পরে জামিনে ছাড়াও পান। কিন্তু সংসদীয় দলের বৈঠকে নরেন্দ্র মোদী স্পষ্ট বার্তা দিয়েছিলেন, কার ছেলে দেখার দরকার, দল থেকে তাড়িয়ে দিন। রাজনৈতিক মহলের মতে, নরেন্দ্র মোদীর মনোভাব বুঝতে পেরেই প্রণবের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল বিজেপি।