টিডিএন বাংলা ডেস্ক: উত্তরপ্রদেশে ২০ জন আইএএস অফিসার কে রাতারাতি বদলি করল যোগী আদিত‍্যনাথের সরকার। সোমবার মধ‍্যরাতে তাদেরকে বদল করা হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ অলোক কুমার এবং সঞ্জয় প্রসাদকে বদল করে তাঁর সচিব হিসেবে নিযুক্ত করেছেন।

বদলি করা অন্যান্য আইএএস কর্মকর্তাদের মধ্যে হলেন, বিজ্ঞান ও প্রযুক্তির অতিরিক্ত মুখ্য সচিব কুমার কমলেশ, যিনি একই ক্ষমতাতে পরিকল্পনা ও কর্মসূচী বাস্তবায়নে থেকে সরে এসেছেন।

কমিশনার আখের মণীশ চৌহানকে খাদ্য ও রসদ পদে নিয়োগ দেওয়া হয়েছে এবং তার দায়িত্বে আখের উন্নয়ন ও আবগারি বিষয়ক প্রিন্সিপাল সেক্রেটারি সঞ্জয় ভুসরডির কাছে হস্তান্তর করা হয়েছে।

লখনউয়ের কমিশনার অনিল গার্গকে উত্তরপ্রদেশ রাজ্য শিল্প উন্নয়ন কর্পোরেশনের (ইউপিএসআইডি) সিইও হিসাবে বদলি করা হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হলেন স্বাস্থ্য শিক্ষা বিষয়ক সম্পাদক মুকেশ মেশরাম।

রুপেশ কুমারকে স্বাস্থ্যবিষয়ক শিক্ষা বিভাগের বিশেষ সচিব এবং সঞ্জয় কুমার খাতরীকে বিশেষ সচিব, গৃহ ও কারাগার প্রশাসন, ইউপি জল নিগমের যুগ্ম এমডি নিযুক্ত করা হয়েছে রমেশ রঞ্জনের সাথে।

অন্যান্য সিনিয়র অফিসারদের মধ্যে যারা বদলি হয়েছেন তাদের মধ্যে বিশেষ সচিব, প্রাথমিক শিক্ষা, চন্দ্র শেখরকে স্থানান্তরিত করে চিত্রকুট বিভাগের সোমেশনার পদে নিয়োগ দেওয়া হয়েছে। রাজেশ কুমার -২ কে স্পেশাল সেক্রেটারি স্পোর্টসের দায়িত্ব দেওয়া হয়েছে, সুরেন্দ্র প্রসাদ সিংকে বিশেষ সচিব হিসাবে নিয়োগ করা হয়েছে, সুরেন্দ্র রাম নতুন বিশেষ সচিব, পিডব্লিউডি হবেন।