টিডিএন বাংলা ডেস্ক : বছর সাতেকের ছেলে আর্চি স্কিলার। জন্মের মাত্র তিন মাস পরেই ধরা পড়ে, আর্চি জটিল হৃদরোগে আক্রান্ত। এতো অল্প বয়সেই বেশ কয়েকটি অস্ত্রোপচারও করাতে হয়েছে আর্চির। অসুস্থ এই শিশুটি অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বড় একজন ভক্ত। অসুস্থ শরীর নিয়েও সে নিয়মিত খবর রাখে পেইন-লায়নদের। শরীরে যতই অস্বস্তি ও যন্ত্রণা থাক, একরত্তি ছেলের ক্রিকেটপ্রেম গভীর। সে তার বাবাকে বলেছিল, অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে চায়। তার সেই স্বপ্নের প্রতি সম্মান জানাতেই ৭ বছরের এই লেগ স্পিনারকে সহঅধিনায়ক ঘোষণা করেছে অজিরা। অস্ট্রেলিয়ান কোচ ল্যাঙ্গার তাঁকে ফোন দিয়ে বলেছিলেন, ভারতের বিপক্ষে সেও খেলবে অস্ট্রেলিয়ার জাতীয় দলে।

রবিবার ইয়ারা পার্কে যখন ‘‌ফ্যামিলি ডে’‌ সেলিব্রেট করলেন ভারত, অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা, সেই সময় হাজির ছিল আর্চি। দুই অধিনায়ক টিম পেইন এবং বিরাট কোহলির সঙ্গে দাঁড়িয়ে ছবিও তুলেছে। বিরাট কোহলিকে অনায়াসেই আউট করতে পারবে সে, আর্চি বলেছিল এমনটাই।

খুদে এই অফস্পিনারকে বক্সিং ডে টেস্টের জন্য দলে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া, দলের ১৫ নম্বর সদস্য হিসেবে। ‘‌মেক আ উইশ’‌ ফাউন্ডেশনের জন্যই ব্যাপারটা সম্ভব হল। এডিলেড টেস্টের আগে অস্ট্রেলিয়া দলের সদস্যদের সঙ্গে প্র‌্যাকটিস করতে দেখা গিয়েছিল আর্চিকে।

পেইন বলছেন, আর্চির অধিনায়ক হওয়ার স্বপ্নটা পূরণ করতে পেরে তাঁরা দারুণ খুশি, আর্চি ও তাঁর পরিবার অনেক কঠিন সময় পার করেছে।

Advertisement
mamunschool