স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : কিংস ইলেভেন পাঞ্জাবকে জয় উপহার দিতে প্রাণ পন লড়াই করেছেন লোকেশ রাহুল। দলের হয়ে একাই লড়াই করে গেছেন পাঞ্জাবের এ ওপেনার। ইনিংসের শুরু থেকে অসাধারণ খেলেও যোগ্য সঙ্গীর অভাবে দলকে জয়ের বন্দরে পৌঁছাতে পারেননি। দলের হয়ে ৭০ বলে ১১টিচার ও দুইটি ছক্কার সাহায্যে ৯৫ রানের হার না মানা ইনিংস খেলেন রাহুল।

আইপিএলের ৪০তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ১৫ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস। রাজস্থান রয়্যালসের ছুঁড়ে দেয়া ১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৪৩ রানে গুটিয়ে গেছে পাঞ্জাবের ইনিংস। ফলে প্লে-অফ খেলার সম্ভাবনা এখনো টিকে রইল রাজস্থানের।

এর আগে জস বাটলারের একার লড়াইয়ে রাজস্থান রয়েলসের সংগ্রহ ৮ উইকেটে ১৫৮ রান। ৫৮ বলে নয় চার ও এক ছক্কায় ৮২ রান করেন বাটলার। এছাড়া ২২ রান করেন সাঞ্জু স্যামসন।

সঞ্জু স্যামসন কিছুটা মেরে খেলতে চেয়েছিলেন। ১৮ বলে ১টি করে চার ছক্কায় ২২ রান করা স্যামসনকে সাজঘরের পথ দেখান মুজিব উর রহমান। সতীর্থদের এই আসা যাওয়ার মধ্যেই নিজের ইনিংসটা এগিয়ে নিয়েছেন বাটলার, সেটাও ঝড়ো গতিতে। শেষ পর্যন্ত ৫৮ বলে ৯ বাউন্ডারি আর ১ ছক্কায় ৮২ রান করে মুজিবের বলেই স্ট্যাম্পিং হন ইংলিশ এই ব্যাটসম্যান।

বাটলার ফেরার পর রানের গতিটা আর সেভাবে বাড়াতে পারেননি রাজস্থানের পরের ব্যাটসম্যানরা। ফলে ৬ উইকেট হাতে নিয়েও শেষ ২২ বলে তারা তুলতে পারে মাত্র ২৬ রান।

পাঞ্জাবের হয়ে আরও একবার দারুণ বোলিং নৈপুণ্য দেখিয়েছেন আফগানিস্তানের অফস্পিনার মুজিব উর রহমান। ৪ ওভার হাত ঘুরিয়ে ২১ রানে ২টি উইকেট নেন তিনি। তবে সবচেয়ে সফল অ্যান্ড্রু টাই, নিয়েছেন ৪টি উইকেট।