স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : দশম আইপিএল থেকে ছিটকে গেছেন রাইজিং পুনে সুপারজায়ান্টসের স্পিন সেনসেশন রবিচন্দ্রন অশ্বিন। ‘স্পোর্টস হার্নিয়া’ (কুঁচকির একধরনের চোট) সমস্যার কারণে ছয় থেকে আট সপ্তাহ মাঠের ‍বাইরে থাকবেন এ বোলিং অলরাউন্ডার।

আশা করা হচ্ছে, জুনে ভারতের চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা ধরে রাখার মিশন শুরুর আগেই পূর্ণ ফিটনেস ফিরে পাবেন অশ্বিন। খুব শিগগিরই তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।

ভারতের ম্যারাথন হোম সিজনে অত্যধিক কাজের চাপ নিয়ে অশ্বিনের সাফল্য ছিল অভূতপূর্ব। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩টি টেস্ট খেলেছেন। এ সময়ের মধ্যে বোলিং করেন ৭৩৮.২ ওভার।

এক টেস্ট সিজনে যা সর্বোচ্চ। উইকেট নেন রেকর্ড ৮২টি। রবিন্দ্র জাদেজাকে নিয়ে ২৪.১৪ গড়ে ১৫৩টি উইকেট দখল করেন ৩০ বছর বয়সী অশ্বিন। এটি এক মৌসুমে সবচেয়ে সফল বোলিং জুটির রেকর্ডও বটে।

গত বছরের ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে ইনজুরি আক্রান্ত হয়েছিলেন অশ্বিন। পরবর্তীতে কর্ণাটকের বিপক্ষে রঞ্জি ট্রফির (ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট) সেমিফাইনালের আগে তামিলনাড়ু স্কোয়াড থেকে নাম প্রত্যাহার করে নেন। স্পোর্টস হার্নিয়া সহজে সারে না। সেটিই আইপিএল থেকে ছিটকে দিল অশ্বিনকে।

আগামী ৫ এপ্রিল (বুধবার) দশম আইপিএলের পর্দা উঠবে। উদ্বোধনী ম্যাচে লড়বে গতবারের দুই ফাইনালিস্ট চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পরদিন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে অশ্বিনবিহীন পুনে।