টিডিএন বাংলা ডেস্ক: ব্যাডমিন্টন এশিয়া টিম চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয় করল ভারত। তবে অল্পের জন্য ফাইনালে পৌঁছতে ব্যর্থ হলেও ব্যাডমিন্টন এশিয়া টিম চ্যাম্পিয়নশিপে নজর কাড়ল লক্ষ্য সেনদের পারফরম্যান্স। ২০১৬ ব্রোঞ্জ জয়ের পর ২০২০ দলগত এই টুর্নামেন্টে ব্রোঞ্জ জিতে নিলেন লক্ষ্য সেন, শুভঙ্কর দে’রা। ইন্দোনেশিয়ার কাছে ২-৩ ব্যবধানে পরাজিত হয়ে টুর্নামেন্টে ব্রোঞ্জ জিতে নিল ভারতীয় দল। 

কিদাম্বি শ্রীকান্তের মতো সিনিয়র তারকাকে ছাড়াই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়ার বিরুদ্ধে সেমিফাইনালের যুদ্ধে অবতীর্ণ হয় ভারতীয় দল। তরুণদের নিয়েই শেষ চারের লড়াইয়ে ইন্দোনেশিয়ার চোখে চোখ রেখে লড়লেন লক্ষ্যরা। যদিও অ্যান্থনি সিনসুকা গিনটিং’য়ের বিরুদ্ধে দিনের প্রথম সিঙ্গলস লড়াইয়ে আহত হয়ে কোর্ট ছাড়তে হয় সিঙ্গলস তারকা এইচএস প্রণয়কে। গিনটিংয়ের বিরুদ্ধে প্রথম গেম ৬-২১ ব্যবধানে হেরে ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নেন শ্রীকান্ত। পিছিয়ে পড়া ভারতকে দুরন্ত জয়ে সমতায় ফেরান তরুণ লক্ষ্য। 

পরবর্তী সিঙ্গলসের লড়াইয়ে বিশ্বের ৭ নম্বর জোনাথন ক্রিস্টিকে হারিয়ে চমক দেন তিনি। মাত্র ৪৮ মিনিটের লড়াইয়ে শক্তিশালী প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে ২১-১৮, ২২-২০ ব্যবধানে জয় তুলে নেন লক্ষ্য। কিন্তু দিনের প্রথম ডাবলস নির্ণায়ক গেমে নিয়ে গিয়েও শেষমেষ পরাজয় স্বীকার করে প্রতিপক্ষকে এগিয়ে যাওয়ার সুযোগ করে দেন অর্জুন-ধ্রুব জুটি।

প্রত্যাশামতোই বিশ্বের এক নম্বরের সামনে অসহায় আত্মসমর্পণ করেন চিরাগ-লক্ষ্য জুটি। স্ট্রেট গেমে ভারতীয় জুটির বিপক্ষে ম্যাচের ফল ৬-২১, ১৩-২১। 

উল্লেখ্য, কোয়ার্টারের যুদ্ধে থাইল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারিয়ে শুক্রবার দ্বিতীয়বার টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছয় ভারত।