টিডিএন বাংলা ডেস্ক: বিশ্বকাপ ক্রিকেটে বৃষ্টির সাথে চলছে ইনজুরির প্রকোপ। প্রতিটি দলই কোন না কোন ভাবে ইনজুরিতে ক্ষতিগ্রস্থ হয়েছে।এর আগে শিখর ধাওয়ান অস্ট্রেলিয়া ম্যাচে চোট পেয়ে গোটা বিশ্বকাপে অনিশ্চিত হয়ে পড়লেও কোনও পরিবর্ত নেয়নি ভারত। ঋষভ পান্তকে স্ট্যান্ড বাই হিসাবে দলের সঙ্গে ডেকে নেওয়া হলেও টিম ম্যানেজমেন্ট ধীরে সুস্থে এগোতে চাইছে।

ভারতীয় দলে শিখর ধাওয়ানের পর এবার ইনজুরিতে পরেছেন ভারতের পেসার ভুবনেশ্বর কুমার। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে মাঠ ছাড়েন ভুবনেশ্বর। তাতে ভুবনেশ্বর কুমারের পরবর্তী ২-৩ ম্যাচ খেলতে পারবেন না তিনি।

রোববার (১৬ জুন) ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তান ইনিংসের পঞ্চম ওভারের বল করার সময় ক্রিজে পা পিছলে যায় ভুবনেশ্বরের। হ্যামস্ট্রিংয়ে টান অনুভব করেন তিনি। পরে ম্যাচে আর বল করেননি তিনি। এবং মাঠ ছেড়ে যান। ভারতের হয়ে প্রথম দুই ম্যাচে ৫ উইকেট পান ভুবেনশ্বর কুমার। পাকিস্তানের বিপক্ষে ২.৪ ওভার বল করে কোনও উইকেট তুলতে না পারলেও মাত্র ৮ রান খরচ করেন।

ম্যাচের শেষে ভারত অধিনায়ক বিরাট কোহলিও জানান, বিশ্বকাপে ভারতের পরবর্তী দু-তিনটি ম্যাচে খেলতে পারবেন না ভুবি। বিরাট বলেন, ‘ভুবনেশ্বরের হালকা চোট লেগেছে। বল করার সময় ফুটমার্কে পিছলে যায় সে। পরের দু’টি, সম্ভবত তিনটি ম্যাচে খেলতে পারবেনা ভুবেনশ্বর। তবে টুর্নামেন্টের পরবর্তী সময়ে নিশ্চিত তাকে আমরা মাঠে পাবো। ভুবনেশ্বর দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য।’ ইনজুরির কারণে আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারবেন না। এবং ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচও অনিশ্চিত ভুবনেশ্বর কুমারের।
পরিস্থিতির গুরুত্ব অনুভব করে তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান কোহলিরা।