নেইমার জাদুতে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোকে হারিয়ে কোয়াটারে ব্রাজিল। দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটের মাথায় উইলিয়ানের পাসে মেক্সিকোর জালে আঘাত হানেন নেইমার।
এরপর বা প্রান্ত থেকে নেইমারের লম্বা পাস থেকে বদলি হিসেবে মাঠে নামা রবার্তো ফিরমিনোর পায়ের আলতো ছোয়ায় ৮৮ মিনিটের গোলে মেক্সিকোর বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ব্রাজিল।

এর আগে রাশিয়ার সামারা স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডে মেক্সিকো-ব্রাজিল ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুইদল। এদিন শুরুতেই ব্রাজিল শিবিরে পরপর বেশ কিছু আক্রমণ করে মেক্সিকো। কিন্তু বেশিক্ষণ সে ধার ধরে রাখতে পারেনি হার্নান্দেজরা। আক্রমণ সামলে উপর্যুপরি পাল্টা আক্রমণ শুরু করে নেইমার-জেসুসরা। ২০ মিনিটের মাথায় সুযোগও তৈরি করেছিলেন নেইমার। কিন্তু মেক্সিকোর গোলরক্ষক ওচোয়ার নৈপুণ্যে এ যাত্রায় রক্ষা পায় মেক্সিকো।

প্রথমার্ধে দুই দলের লড়াইটা হয়েছে সমানে সমান। বল দখলে ব্রাজিল ও মেক্সিকো দুই দলই ৫০ ভাগ নিয়ন্ত্রণ রেখেছে। দুই দলই একটি করে হলুদ কার্ড পেয়েছে। তবে আক্রমণে এগিয়ে ব্রাজিল ১১টি অ্যাটেম্পট নিয়েছে নেইমাররা। আর মেক্সিকো ৫টি। তবে নির্ভুল পাস দেওয়ায় এগিয়ে মেক্সিকো। মেক্সিকো ৮১ ভাগ ও ব্রাজিল ৮৭ ভাগ পাস নির্ভুলভাবে সম্পন্ন করেছে প্রথমার্ধে।