টিডিএন বাংলা ডেস্ক: দেশে ক্রমাগত বেড়েই চলছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে গোটা বিশ্বের ১০০ টি দেশে হানা বসিয়েছে করোনা ভাইরাস। করোনা আতঙ্কে থর থর করে কাঁপছে চিন, দক্ষিণ কোরিয়া সহ বিশ্ব। এমন মুহূর্তে ভারতেও করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে ৫০। ডাক্তাররা থাকার পরামর্শ দিয়েছেন। করোনা আতঙ্কের মধ্যেই চলতি মাসের ২৯ তারিখ থেকে আইপিএল শুরু হওয়ার কথা আছে। কিন্তু তার আগেই আইপিএল বন্ধের দাবিতে অভিযোগ জমা পড়ল মাদ্রাজ হাইকোর্টে। এই আবেদন করেছেন আইনজীবী জি অ্যালেক্স বেনজিগর। বৃহস্পতিবার বিচারপতি এম এম সুনদ্রেশ ও কৃষ্ণন রামস্বামীর ডিভিশন বেঞ্চের সামনে এই আবেদনের শুনানি হওয়ার কথা।


 আবেদনে অ্যালেক্স বলেছেন, “বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওয়েবসাইট অনুসারে এই রোগের কোনও নির্দিষ্ট ওষুধ নেই। বা, আটকানোর উপায় নেই।” ইটালি সরকার ৩ এপ্রিল পর্যন্ত সব ফুটবল খেলা বন্ধ রাখছে। সতর্কতা হিসেবে ভারতেও আইপিএল বন্ধ রাখা হোক, এমনটাই দাবি ওই আইনজীবীর। 

তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট বার বার জানিয়েছেন যে আইপিএল বন্ধ করা হবে না। সৌরভ গাঙ্গুলীর কথায়, “আইপিএল হচ্ছে। বোর্ড সমস্ত রকম সতর্কতা অবলম্বন করবে।”

বোর্ড সূত্রে জানা গিয়েছে যে আইপিএলে দর্শকদের প্রবেশাধিকারও বন্ধ করা হচ্ছে না। প্রত্যেক ফ্যাঞ্চাইজিরই প্রচারের নানা অনুষ্ঠান থাকে। যার সঙ্গে জড়িয়ে থাকেন সমর্থকরা। তাই সমর্থকদের অংশগ্রহণে নিষেধাজ্ঞা জারি করা মুশকিল বলেই মনে করা হচ্ছে।