স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : চলছে বিশ্বের সবচেয়ে আলোচিত ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আইপিএলের একাদশতম আসর। তবে টুর্নামেন্টটির অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংসের জন্য এটি নবম আসর। ম্যাচ ফিক্সিংয়ের সাথে জড়িত থাকার অপরাধে দুই বছরের জন্য নিষিদ্ধ ছিল তারা।
চলতি আসরে পুনরায় আইপিএলে ফিরেছে দুইবারের শিরোপাধারীরা। উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে শুভ সূচনা করেছে তারা। তবে সেদিন তারা খেলেছিল মুম্বাইয়ের ঘরের মাঠে ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ফলে এখনো ঘরের মাঠে প্রত্যাবর্তনের সুযোগ হয়নি তাদের।
অবশেষে মঙ্গলবার নিজেদের ঘরের মাঠ এমএ চিদম্বরম স্টেডিয়ামে প্রত্যাবর্তন করতে যাচ্ছে চেন্নাই। ম্যাচে তাদের প্রতিপক্ষ টুর্নামেন্টের আরেক সফল দল কলকাতা নাইট রাইডার্স। নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে দুই দলই। ফলে আত্মবিশ্বাসী থেকে খেলতে নামবে দুই দলই। এই ম্যাচে টসে জিতে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন মহেন্দ্র সিং ধোনি।
এদিকে নিজ দলের ঘরের মাঠে প্রত্যাবর্তন উপলক্ষে সাজ সাজ রব চিদম্বরম স্টেডিয়ামে। চেন্নাই সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করছে ধোনি-রায়নাদের মাঠে খেলতে দেখার জন্য। তারা এতোটাই উদগ্রীব যে চেন্নাইয়ের অনুশীলনের সময়েও মাঠে ভীড় করে রেখেছিল পুরোটা সময়।
তবে মাঠের বাইরে খানিক অস্বস্তি ছিল চেন্নাইয়ে আইপিএল আয়োজন নিয়ে। কাবেরি নদীর জল বন্টন ইস্যুতে চেন্নাইতে আইপিএল বন্ধের দাবি জানিয়েছিল রজনীকান্তের নেতৃত্বাধীন তামিলনাড়ু ফিল্ম ইন্ডাস্ট্রি। তবে এই শঙ্কা উড়িয়ে দেন আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা।