স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : লিগ পর্বে দারুণ পারফরম্যান্স; কিন্তু প্লে অফে এসে মুম্বাই ইন্ডিয়ান্স যেন পুরোপুরি চুপসে গেলো। তারওপর প্রতিপক্ষ পুনে সুপারজায়ান্ট। যাদের কাছে লিগ পর্বের দুই ম্যাচেই হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। সুযোগ এসেছিল পরাজয়ের বদলা নেয়ার; কিন্তু সুযোগ নেয়া তো দুরে থাক, তাদেরকে ২০ রানে হারিয়ে আইপিএল দশম আসরের ফাইনাল নিশ্চিত করে ফেললো রাইজিং পুনে সুপারজায়ান্ট।
জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পুনের বোলারদের সামনে একাই লড়াই করলেন পার্থিব প্যাটেল। ৪০ বলে ৫২ রান করে সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। শেষ দিকে জসপ্রিত বুমরাহ ১১ বলে ১৬ রান করলেও পরাজয় ঠেকানো যায়নি। বরং, ৯ উইকেট হারিয়ে ১৪২ রানেই আটকে যায় মুম্বাইর ইনিংস।
১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে মুম্বাই। ৫ রান করে ফিরে যান লেন্ডল সিমন্স। একপ্রান্ত আগলে ধরে রাখেন পার্থিব প্যাটেল। রোহিত শর্মা ১ রান, আম্বাতি রাইডু শূন্য, কিয়েরণ পোলার্ড ৭ রান করে আউট হয়ে যান। এরপর হার্দিক পান্ডিয়া ১৪, ক্রুনাল পান্ডিয়া ১৫, মিচেল ম্যাকক্লেনঘান ১২, কর্ন শর্মা ৪, জসপ্রিত বুমরাহ ১৬ রান করে আউট হন।
মূলতঃ পুনের বোলার ওয়াশিংটন সুন্দরের বলেই হেরে যেতে হয় মুম্বাইকে। ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৬ রান। উইকেট নিয়েছেন ৩টি। শার্দুল ঠাকুর ৩৭ রান দিয়ে ৩ উইকেট।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে পুনে রাইজিং সুপার জায়ান্ট। আজিঙ্কা রাহানে ৫৬, মনোজ তিওয়ারি ৫৮ এবং ধোনি অপরাজিত থাকেন ২৬ বলে ৪০ রান করে। এই ম্যাচে হেরে গেলেও মুম্বাই ইন্ডিয়ান্সের বিদায় হিয়নি। দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার সুযোগ পাচ্ছে তারা। প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে হায়দরাবাদ কিংবা কেকেআরকে।