টিডিএন বাংলা ডেস্ক : তিনটি টি-টুয়েন্টি, পাঁচটি ওয়ানডে ও একটি টেস্টের জন্য উত্তরাখণ্ডে দেরাদুনের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখমুখি ক্রিকেটে দুই নবীন দেশ আফগানিস্তান ও আয়ারল্যান্ড। প্রতিটি ম্যাচের ভেন্যু একটাই।

রবিবার ২৪ ফেব্রুয়ারি আফগানিস্তানে ও আয়ারল্যান্ডের মধ্যে ছিল সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টি । আফগানরা ৩২ রানে ম্যাচ জিতেই আয়াল্যান্ডকে হোয়াইটওয়াশ করে টি-টুয়েন্টি সিরিজে। আর এই ম্যাচেই এক সঙ্গে জোড়া রেকর্ড করে ইতিহাস লিখেছেন রশিদ খান।

রশিদ দেরাদুনে প্রথম স্পিনার হিসেবে আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক করার নজির গড়লেন। এখানেই শেষ নয়, রশিদ পরপর চার বলে তুলে নিয়েছেন চার উইকেট। একমাত্র বোলার হিসেবে টি-টুয়েন্টি ক্রিকেটে এই রেকর্ড করলেন তিনি।

এর আগে আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেট ছয়জন বোলার হ্যাটট্রিক করেছেন। কিন্তু তারা কেউই স্পিনার নন। সকলেই পেসার। তালিকায় রয়েছেন ব্রেট লি, জ্যাকব ওরাম, টিম সাউদি, থিসারা পেরেরা, ফাহিম আশরাফ ও লাসিথ মালিঙ্গা। এদের মধ্যে একমাত্র মালিঙ্গারই পরপর চার বলে চার উইকেট নেওয়ার নজির রয়েছে। যদিও সেটা পঞ্চাশ ওভারের ম্যাচে।এই সিরিজে শুধু রশিদের নামই স্বর্ণাক্ষরে লেখা থাকবে।