স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : আজ যে দল জিতবে, সে দল সরাসরি খেলবে আইপিএলের ফাইনালে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এমনই এক লড়াইয়ে নেমেছে মুম্বাই ইন্ডিয়ান্স ও রাইজিং পুনে সুপারজায়ান্ট। প্রথম কোয়ালিফায়ারেম্যাচটিতে টস নামক ভাগ্য পরীক্ষায় জিতেছেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। টস জিতে প্রথমে তিনি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। স্টিভেন স্মিথের পুনেকে পাঠিয়েছেন ব্যাটিংয়ে।
প্লে অফের নিয়মানুযায়ীগ্রুপ শীর্ষ দুই দল মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে। এই ম্যাচে যে জিতবে সে চলে যাবে সরাসরি ফাইনালে। যারা হেরে যাবে, তাদের জন্য ফাইনালে উঠতে থাকবে আরেকটি সুযোগ। আগামীকাল অনুষ্ঠিত হবে পয়েন্ট টেবিলে তৃতীয় এবং চতুর্থ দলের মধ্যে অনুষ্ঠিত হবে ইলিমিনেটর রাউন্ড। ওই ম্যাচে যারা জিতবে তাদের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দল।
দলের দুই সেরা খেলোয়াড় বেন স্টোকস এবং ইমরান তাহিরকে পাচ্ছে না পুনে। কারণ, জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে ইতিতোমধ্যেই দেশে ফিরতে হয়েছে এই দুই ক্রিকেটারকে।
আইপিএলে পুনে এবং মুম্বাই মোট চারবার মুখোমুখি হয়েছিল। এর মধ্যে পুনে জিতেছে তিন ম্যাচেই। হেরেছে একটিতে। এবারের আসরে দু’বার মুম্বাইর মুখোমুখি হয়ে দু’বারই মুম্বাইকে হারিয়ে দিয়েছে পুনে।
মুম্বাই একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), লিন্ডল সিমন্স, পার্থিব প্যাটেল, আম্বাতি রাইডু, কাইরন পোলার্ড, ক্রনাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, করন শর্মা, জসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা ও মিচেল ম্যাকক্লেনেঘান।
পুনে একাদশ : স্টিভেন স্মিথ (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, রাহুল ত্রিপাথি, মহেন্দ্র সিং ধোনি, মনোজ তিওয়ারি, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, ওয়াশিংটন সুন্দর, লুকি ফার্গুসন, অ্যাডাম জাম্পা, শারদুল ঠাকুর ও জয়দেব উনারকাত।