স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : ধোনি-পান্ডিয়ার দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত প্রথম ওয়ানডেতে লড়াকু সংগ্রহ পেয়েছে ভারতীয় দল। নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৮১ রান করে স্বাগতিকরা। তবে এরপর বৃষ্টির জন্য খেলা শুরু হতে দেরি হয়। আর তাই ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে জয়ের অসিদের করতে হবে ২৬০ রান।

রবিবার চেন্নাই এর এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই অসি বোলার ন্যাথান কার্টার নাইলের বোলিং তোপের মুখে পড়ে স্বাগতিকরা। দলীয় ১১ রানেই সাজঘরে ফেরেন আজিঙ্কা রাহানে (৫), অধিনায়ক বিরাট কোহলি (০) মনিশ পান্ডে (০)।

এরপর চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়েন রোহিত শর্মা ও কেদার যাদব। চতুর্থ উইকেটে ৫৩ রানের জুটিও গড়েন এ দুইজন। তবে দলীয় ৬৪ রানে রোহিত (২৮) ও ৮৭ রানে কেদার যাদবকে (৪০) আউট করে আবারো স্টাইনিস।

ষষ্ঠ উইকেটে মাহেন্দ্র সিং ধোনির সঙ্গে জুটি বাধেন হার্দিক পান্ডিয়া। দুইজনের গড়া ১১৮ রানের জুটিই মূলত কোহলিদের খেলায় ফেরায়। ৬৬ বলে ৫টি চার ও সমান সংখ্যক ছক্কায় করে ফেলেন ক্যারিয়ার সেরা ৮৩ রান করেন পান্ডিয়া।

জাম্পার বলে পান্ডিয়ার বিদায়ের পর হাত-খুলে খেলতে থাকেন ধোনি। তাকে যোগ্য সঙ্গ দেন ভুবনেশ্বর কুমার। ৮৮ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৭৯ রান করে সাজঘরে ফেরেন ধোনি। ভুবনেশ্বর কুমার ৩২ রান নিয়ে অপরাজিত থাকেন।