টিডিএন বাংলা ডেস্ক : প্যাট কামিন্স ও ঝাই রিচার্ডসন অবিশ্বাস্যভাবে রুদ্ধশ্বাস এক জয় এনে দিলেন অস্ট্রেলিয়াকে। শেষ বলের রোমাঞ্চে ভারতকে ৩ উইকেটে হারিয়ে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার মাটিতে রীতিমতো দাপট দেখিয়ে একের পর এক সিরিজ জয়। নিউজিল্যান্ডেও ইতিহাস গড়ে এসেছে তারা। সেই ভারত কি না দেশের মাটিতেই এমন ম্লান! বিশাখাপট্টনামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পুরো ২০ ওভার খেলে মাত্র ১২৬ রান তুলল, সেটাও ৭ উইকেট হারিয়ে।

ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ হার এড়াতে মাত্র ১২৭ রান দরকাছিল অস্ট্রেলিয়ার। ১২৭ রানের লক্ষ্যে মার্কাস টয়নিস ও অ্যারন ফিঞ্চ দলকে মাত্র ৫ রানে রেখে গিয়েছিলেন। তবু অস্ট্রেলিয়ার জয়ের পথে এগোতে কোনো সমস্যা হয়নি। ডি আর্চি শর্টকে সঙ্গী করে প্রতি আক্রমণে গেছেন গ্লেন ম্যাক্সওয়েল। আক্রমণাত্মক ব্যাটিংয়ে সহজ জয়ের আশাই দেখাচ্ছিলেন ম্যাক্সওয়েল। কিন্তু দলের ৮৯ রানে ম্যাক্সওয়েল আউট হওয়ার পরই বিপাকে পড়ে অস্ট্রেলিয়া। ৪৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৬ করা ম্যাক্সওয়েলের পর দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান শর্টের। সেই শর্ট ১৬তম ওভারে রান আউট হয়েই নাটকটা এভাবে জমিয়ে দিলেন।