টিডিএন বাংলা ডেস্ক : টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর পাঁচ ম্যাচ ওয়ানডের প্রথমটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দাপুটে জয় পেয়েছে বিরাট কোহলির দল।

রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৩৬ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া। লক্ষ্য তাড়ায় খেলতে নেমে ১০ বল বাকি থাকতে ৬ উইকেটের জয় নিশ্চিত করেছে ভারত।

ঘরের মাঠে ২৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভারত। দলীয় ৪ রানেই শুন্য হাতে সাজঘরে ফেরেন ওপেনার শিখর ধাওয়ান। তবে ওয়ানডাউনে নামা কোহলির সঙ্গে ৭৬ রানের জুটিতে দলের জয়ের ভীত গড়া শুরু করেন আরেক ওপেনার রোহিত শর্মা। ব্যক্তিগত ৪৪ রানে কোহলি ও ৩৭ রানে রোহিত শর্মা সাজঘরে ফিরলে শেষদিকে হাল ধরেন কেদার যাদব ও মহেন্দ্র সিং ধোনি।

পঞ্চম উইকেটে ১৪১ রানের অপ্রতিরোধ্য জুটিতে দলের জয় নিশ্চিত করেন ধোনি ও কেদার যাদব। ৮৭ বলে ৯ চার ও ১ ছক্কায় ৮১ রানে অপরাজিত ছিলেন কেদার যাদব। তার সঙ্গে ৭২ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন অভিজ্ঞ তারকা ধোনি।

এর আগে টস জিতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন উসমান খাজা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ব্যাট করা গ্লেন ম্যাক্সওয়েল। এছাড়া আলেক্স চারির ৩৬, নাথান কাল্টার নিলের ২৮ ও অ্যাস্টন টার্নারের ২১ ছাড়া আর কেউ বড় ইনিংস খেলতে না পারায় ২৩৬ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া।

বল হাতে মোহাম্মদ সামি, জাসপ্রিত বুমরাহ ও কুলদীপ যাদব দুটি করে উইকেট নিয়েছেন। অপর উইকেটটি নেন কেদার যাদব। বল হাতে এক উইকেটের সঙ্গে ব্যাট হাতে ম্যাচ জয়ী পারফরম্যান্সের জন্য ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান কেদার যাদব।