স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : আইপিএলের ম্যাচ যেমন হওয়া উচিৎ, উদ্বোধনী ম্যাচটা হলো ঠিক তেমনই। দারুণ উত্তেজনায় ভরা। শ্বাসরূদ্ধকর পরিস্থিতি। এমন ম্যাচে দারুণ ব্যাটিং এবং বোলিং ক্যারিশমা দেখিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদ। আইপিএলের উদ্বোধনী ম্যাচে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৩৫ রানে হারিয়ে দারুণ সূচনা করলো ডেভিড ওয়ার্নাররা। যদিও এই ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারেননি বিরাট কোহলি।

রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে যুবরাজ-হেনরিকস ঝড়ে বেঙ্গালুরুর সামনে ২০৮ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিক হায়দ্রাবাদ। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ১৭২ রানে অলআউট হয়ে যায় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।
জয়ের জন্য ২০৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ক্রিস গেইল আর মান্দ্বীপ সিং ভালোই সূচনা এনে দেন। ৫.৪ ওভারেই তারা দু’জন তুলে ফেলেন ৫২ রান। এ সময় ১৬ বলে ২৪ রান করে আউট হয়ে যান মান্দ্বীপ সিং। আফগান লেগ স্পিনার রশিদ খান ভাঙেন এই জুটি। তার একটু পরেই দীপক হুদার বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ক্রিস গেইল। ২১ বলে ৩ ছক্কা আর ২ বাউন্ডারিতে ৩২ রান করেন তিনি। যতক্ষণ ক্রিজে ছিলেন দর্শক নাছিয়ে ছাড়েন তিনি।
এরপর ট্রাভিস হেড ২২ বলে করেন ৩০ রান। কেদার যাদব ১৬ বলে করেন ৩১ রান। ওয়াটসন ১৭ বলে করেন ২২ রান। এ পর্যন্ত বেঙ্গালুরুর সবই ঠিক ছিল; কিন্তু এরপরই মড়ক লাগে। দ্রুত উইকেট হারায় সফরকারীরা। শেষ পর্যন্ত তো তারা অলআউট ১৭২ রানেই। আশিস নেহরা, ভুবনেশ্বর কুমার এবং রশিদ খান নেন ২টি করে উইকেট। দীপক হুদা এবং বিপুল শর্মা নেন ১টি করে উইকেট। ২ জন হন রানআউট।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ২৭ বলে ৬২ রান করেন যুবরাজ। ৩৭ বলে ৫২ রান করেন মইসেস হেনরিকস, শিখর ধাওয়ান করেন ৪০ রান। শেষ পর্যন্ত ৪ উইকেট হরিয়ে ২০৭ রান করেন সানরাইজার্স হায়দারাবাদ।