স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : টি২০ ক্রিকেটে কখন, কোথায় এবং কোন বলটি ম্যাচের চেহারা বদলে দেবে তা বলা মুশকিল। একজন খেলোয়াড় প্রচুর রেকর্ড বানান তো আরেকজন সেই রেরেকর্ড ভেঙে দেন। আইপিএলে ক্রিশ গেইল এবং ইউসুফ পাঠান এমনই তারকা ব্যাটসম্যান, যারা কীনা ১০ বছরে নিজেদের ব্যাট দেখিয়েছেন।
দুজন খেলোয়াড়ই নিজ নিজ দলের জন্য ‘ম্যাচ উইনার’ এবং এর প্রমান তাদের পরিসংখ্যান দিয়ে দেয়। ক্রিশ গেইল টি২০ ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করেছেন ইতিমধ্যেই। সারা বিশ্ব জানে ক্রিশ গেইলের ব্যাট আগুন ঝরায়। বোলার তার সামনে ভয় পায়। কিন্তু এমন একজন খেলোয়াড় আছেন যিনি ক্রিশ গেইলকে কড়া টক্কর দিচ্ছেন। আজ্ঞে হ্যা, আইপিএলে সর্বাধিক ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ হওয়ার দৌড়ে ক্রিশ গেইলের থেকে মাত্র দু’ ধাপ দূরে রয়েছেন ইউসুফ পাঠান।
যদি পরিসংখ্যানের দিকে দেখা যায় তাহলে দেখা যাবে ম্যাচ সেরার তালিকায় শীর্ষে রয়েছেন গেইল। তিনি এখনো পর্যন্ত ১৮টি ম্যাচ সেরার সম্মান পেয়েছেন। অন্যদিকে, ইউসুফ পাঠান মাত্র দু’ ধাপ পিছিয়ে অর্থাৎ ১৬ বার ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ -এর পুরস্কার পেয়েছেন। এই দুজনের পরেই এবি ডিভিলিয়ার্স ১৫টি এবং ডেভিড ওয়ার্নার ১৪টি ‘ম্যান অফ দ্যা মাচ’ পেয়ে তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছেন।
কেকেআরের ইউসুফ পাঠান দিল্লির বিরুদ্ধে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। প্রায় হেরে যাওয়া ম্যাচে মনিষ পাণ্ডেকে সঙ্গী করে জিতিয়েছেন দলকে। আজ গেইলের ব্যাঙ্গালোরের মুখোমুখি হচ্ছে কেকেআর। এখন দেখার বিষয় আজকের খেলায় গেইলকে কতটা টক্কর দিতে পারেন বুমবুম পাঠান।